×

আন্তর্জাতিক

করাচিতে বিস্ফোরণে নিহত অন্তত ১০

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ ডিসেম্বর ২০২১, ০৮:৩৩ পিএম

করাচিতে বিস্ফোরণে নিহত অন্তত ১০

শনিবার করাচি শহরের শিল্পাঞ্চলে হাবিব ব্যাংকের একটি শাখায় দুর্ঘটনাটি ঘটে

পাকিস্তানের করাচিতে একটি ব্যাংক ভবনে বিস্ফোরণে ১০ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। আহতদের কয়েকজনের অবস্থাও গুরুতর। ভবনটির নিচে থাকা ময়লার ড্রেনের গ্যাস লিক হওয়ার কারণে বিস্ফোরণ হয়েছে বলে ধারণা কর্তৃপক্ষের। খবর ডয়েচে ভেলের।

শনিবার (১৮ ডিসেম্বর) করাচি শহরের শিল্পাঞ্চলে হাবিব ব্যাংকের একটি শাখায় দুর্ঘটনাটি ঘটে। পুলিশ কর্মকর্তা সরফরাজ নওয়াজ সাংবাদিকদের বলেন, “আমাদের বিস্ফোরক দল বিস্ফোরণের কারণ নিরূপনের চেষ্টা করছে। তবে ভবনটি একটি ড্রেনের উপর নির্মিত। সেখানকার গ্যাসের কারণ এটি হতে পারে।’’

বিস্ফোরণে ভবনের সঙ্গে লাগোয়া একটি পেট্রোল স্টেশন ও পার্ক করা অবস্থায় থাকা কয়েকটি যানবাহন ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে।

টেলিভিশনে প্রচারিত ভিডিওতে দেখা যায়, ভবনের মেঝে ও একতলার দেয়াল ধসে পড়েছে। এই ঘটনায় প্রকৃতপক্ষে কতজন হতাহত হয়েছেন তা পরিস্কার নয় বলে সাংবাদিকদের জানিয়েছেন শারজিল খাড়াল নামে আরেকজন পুলিশ কর্মকর্তা। তবে করাচি ট্রমা সেন্টার হাসপাতালের চিকিৎসক ডা. সাবির মেমন ১০ জনের মৃত্যু ও ১৩ জন আহত হওয়ার তথ্য নিশ্চিত করেছেন। আহতদের মধ্যে অন্তত তিনজনের পরিস্থিতি গুরুতর বলে জানান তিনি।

পাকিস্তানে নদর্মা ভরাট করে এমন অনেক ভবন বা স্থাপনা গড়ে উঠেছে। এসব ক্ষেত্রে আইনের তোয়াক্কাও করা হচ্ছে না বলে অভিযোগ রয়েছে। গতমাসে দেশটির করাচিতে অবৈধভাবে গড়ে ওঠা একটি বহুতল ভবন ভেঙে ফেলার নির্দেশ দিয়েছে দেশটির সুপ্রিম কোর্ট।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App