ওমিক্রনের বিরুদ্ধে বুস্টার ডোজ অন্তত ৮০ ভাগ কার্যকর: ব্রিটিশ গবেষণা

আগের সংবাদ

আজকের সংবাদপত্র পর্যালোচনা

পরের সংবাদ

চাকরিজীবীদের ৫০ শতাংশ বেতন বাড়াল তুরস্ক

প্রকাশিত: ডিসেম্বর ১৮, ২০২১ , ৯:৪০ পূর্বাহ্ণ আপডেট: ডিসেম্বর ১৮, ২০২১ , ৯:৪০ পূর্বাহ্ণ

তুরস্ক দেশটির চাকরিজীবীদের ৫০ শতাংশ বাড়ানো হয়েছে। ২০২২ সালের ১ জানুয়ারি থেকে এটি কার্যকর হবে। গত বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান এক সংবাদ সম্মেলনে বেতন বাড়ানোর এ ঘোষণা দেন।

সর্বনিম্ন ৫০ শতাংশ বেতন বাড়ানোর মাধ্যমে চাকরিজীবীরা প্রতিমাসে ন্যূনতম চার হাজার ২৫০ লিরা পাবেন। ২০২১ সালে এটি ছিল দুই হাজার ৮২৬ লিরা। খবর ব্লুমবার্গ, ডেইলি সাবাহ ও রয়টার্সের।

বেতন বাড়ানোর ঘোষণা দিয়ে এরদোগান বলেন, গত ৫০ বছরের মধ্যে এটি সর্বোচ্চ বৃদ্ধি। আমি বিশ্বাস করি দ্রব্যমূলের যে দাম বেড়েছে, চাকরিজীবীরা এখন থেকে সেটি মানিয়ে নিতে পারবেন।

এ সময় তাদের রক্ষার জন্য আঙ্কারা কর্তৃপক্ষ দৃঢ়তা দেখিয়েছে উল্লেখ করে এরদোগান বলেন, এ বিষয়ে কিছু সমস্যা আছে। দ্রুত আমরা সেগুলো সমাধান করব।

তুর্কী মুদ্রা লিরার মূল্যের ঐতিহাসিক পতনের পর দেশটির অর্থনীতি ক্রমশই অস্থিতিশীল হয়ে পড়ছে। চলতি বছর ডলারের বিপরীতে লিরার দাম কমেছে ৪৭ শতাংশ। এ কারণে বর্তমানে বিশ্বের খুবই দুর্বল মুদ্রায় পরিণত হয়েছে লিরা।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়