×

জাতীয়

জবির মুজিবমঞ্চ কাঁপালো বিজয়ের সুবর্ণজয়ন্তী উৎসব

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ ডিসেম্বর ২০২১, ১১:১৩ পিএম

জবির মুজিবমঞ্চ কাঁপালো বিজয়ের সুবর্ণজয়ন্তী উৎসব

শুক্রবার বিকেল থেকে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে সাংস্কৃতিক কেন্দ্রসহ পাঁচ সংগঠনের আয়োজিত অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করছেন মঞ্চে উপবিষ্ট শিল্পীরা। ছবি : ভোরের কাগজ

করোনার জন্য প্রায় দুই বছর ধরে নিষ্প্রাণ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) মুজিবমঞ্চ কাঁপল বিজয়ের সুবর্ণজয়ন্তী উৎসবে। শুক্রবার (১৭ ডিসেম্বর) বিকেল সাড়ে পাঁচটা থেকে মুক্তমঞ্চে সাংস্কৃতিক কেন্দ্রসহ বিশ্ববিদ্যালয়টির পাঁচ সংগঠনের জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানে উৎসবমুখর হয়ে উঠে ক্যাম্পাস।

নাচ, গান, আবৃত্তি, নাটকসহ নানান আয়োজনে মুগ্ধ করে দর্শকদের। এ সময় বিশ্ববিদ্যালয় কাঁঠালতলা ও সমাজ বিজ্ঞান অনুষধে দর্শকদের উচ্ছ্বাস দেখা যায়। দীর্ঘদিন পর ক্যাম্পাসকে উৎসবমুখর হতে দেখে মিশ্র অনুভূতি ব্যক্ত করেন শিক্ষার্থীরা।

চারুকলা বিভাগের শিক্ষার্থী পরমা দাস বলেন, অনুষ্ঠানের ভেতর ভিন্নতা দেখতে পেলাম। খোলামেলা পরিবেশে সাংস্কৃতিক অনুষ্ঠান আমার খুব ভালো লেগেছে। ক্যাম্পাস যেন আবার প্রাণ ফিরে পেল।

এ বিষয়ে জবি সাংস্কৃতিক কেন্দ্রের সভাপতি আসফিকুর রহমান বলেন, দীর্ঘদিন পর সুশৃঙ্খলভাবে ও সুন্দরভাবে অনুষ্ঠান সম্পন্ন হলো। দর্শককদের আগমণে অনুষ্ঠান উৎসবমুখর হয়ে উঠে। দর্শকদের আগ্রহ আমাদেরকে মুগ্ধ করেছে। আগামি দিনগুলোতে আমরা এ ধারা বজায় রাখবো।

সংগঠনগুলোর অনুষ্ঠানে সাংস্কৃতিক সাধারণ সম্পাদক সাইদুল ইসলাম ভূঁইয়ার এবং আবৃতি সংসদের অনন্যামা নাসুহা নুহিদ ও নীগার নিশাদের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশ্ববিবদ্যালয়ের প্রক্টর ড. মোস্তফা কামাল, সহকারী প্রক্টর, শিক্ষকবৃন্দ, কর্মকর্তা ও কর্মচারীসহ বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App