×

খেলা

করোনা আতঙ্কে বাতিল ম্যান ইউনাইটেড-ব্রেন্টফোর্ড ম্যাচ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৪ ডিসেম্বর ২০২১, ১০:৫৩ এএম

করোনা আতঙ্কে বাতিল ম্যান ইউনাইটেড-ব্রেন্টফোর্ড ম্যাচ

প্রতীকি ছবি

করোনা ভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনের আগমনে ফের একবার গোটা বিশ্বে আতঙ্কের ছায়া। যুক্তরাজ্যে ক্রমশ বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। এর প্রভাব ফুটবলের ময়দানেও পড়ল। করোনা আতঙ্কের জের ধরে বুধবার (১৫ ডিসেম্বর) রাত দেড়টার সময় অনুষ্ঠিতব্য ম্যানচেস্টার ইউনাইটেড বনাম ব্রেন্টফোর্ড ম্যাচ বাতিল করল প্রিমিয়র লিগ কর্তৃপক্ষ।

সপ্তাহান্তে নরউইচের বিরুদ্ধে ম্যাচের পর শনিবার (১১ ডিসেম্বর) সেই ম্যাচে দলের সঙ্গে সফরকারী সকল সদস্যদের করোনা রিপোর্ট নেগেটিভ আসলেও, রবিবার ল্যাটেরাল টেস্টে একগুচ্ছ রেড ডেভিড খেলোয়াড় এবং সাপোর্ট স্টাফদের রিপোর্ট পজিটিভ আসে। তাৎক্ষণিক পজিটিভ ব্যক্তিদের ইউনাইটেডের অনুশীলন থেকে বাড়ি পাঠানো হয়। এরপরেই মেডিক্যাল উপদেষ্টাদের সঙ্গে কথা বলে সোমবার (১৩ ডিসেম্বর), তাদেরই পরামর্শে ব্রেন্টফোর্ডের বিরুদ্ধে রেড ডেভিলদের ম্যাচ পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেয় লিগ কর্তৃপক্ষ। খবর হিন্দুস্তান টাইমসের।

ইউনাইটেডের ট্রেনিং কমপ্লেক্স ক্যারিংটন, সোমবার সম্পূর্ণভাবে বন্ধ করে দেওয়া হয়। যাতে করোনার বিস্তার থামানো যায়। প্রিমিয়ার লিগের পক্ষ থেকে আরও জানানো হয়, খেলোয়াড় এবং সাপোর্ট স্টাফদের সুরক্ষাই সবসময় আমাদের প্রথম প্রাধান্য। বর্তমানে গোটা দেশ জুড়ে করোনা সংক্রমণের বাড়তি হার লক্ষ্যে করে প্রিমিয়র লিগ পুনরায় এমারজেন্সি মেজার্স চালু করেছে। এই নিয়মের জেরে আরও ঘন ঘন পরীক্ষা, ইন্ডোরে থাকলেও মুখ-নাক ঢেকে রাখা, নিরাপদ দূরত্ব বজায় রাখা এবং নির্দিষ্ট সময় পর্যন্তই চিকিৎসা করা, ইত্যাদি নিয়মগুলি আবার চালু করা হচ্ছে।

এটি অবশ্য প্রথম প্রিমিয়র লিগ ম্যাচ নয় যেটি করোনার বিস্তারে বাতিল করা হয়েছে। টটেনহ্যাম হটস্পারও করোনায় জেরবার। স্পার্সের বার্নলে এবং ব্রাইটনের বিরুদ্ধে ম্যাচ ইতিমধ্যে বাতিল হয়েছে। বাতিল হয়েছে চেলসি-ব্রাইটন ম্যাচও। এরপর বাতিল হল ম্যান ইউনাইটেড ম্যাচ। বাকি ম্যাচগুলির মতো এই ম্যাচও অন্য কোনোদিন, নতুন কোনো সময়ে আয়োজনের সিদ্ধান্ত নেবে প্রিমিয়র লিগ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App