×

জাতীয়

রাজশাহীতে মুরাদের বিরুদ্ধে মামলা খারিজ, বরিশাল ও ময়মনসিংহে আবেদন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ ডিসেম্বর ২০২১, ০৫:১৯ পিএম

রাজশাহীতে মুরাদের বিরুদ্ধে মামলা খারিজ, বরিশাল ও ময়মনসিংহে আবেদন

সদ্য পদত্যাগী তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান

দেশে ফেরার পর একদিন না যেতেই রাজশাহীতে তথ্য প্রযুক্তি আইনে সদ্য পদত্যাগী তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানের বিরুদ্ধে করা মামলার আবেদন খারিজ করে দেওয়া হয়েছে। অন্যদিকে নতুন করে তার বিরুদ্ধে বরিশাল ও ময়মনসিংহে মামলার আবেদন করা হয়েছে।

সোমবার (১৩ ডিসেম্বর) রাজশাহীতে খালেদা জিয়ার নাতনি জাইমা রহমানকে নিয়ে কটূক্তির অভিযোগে করা মামলার আবেদন খারিজ করা হয়। এর কয়েক ঘণ্টার মধ্যেই বরিশাল ও ময়মনসিংহে ডিজিটাল নিরাপত্তা আইনে তার বিরুদ্ধে মামলা করা হয়।

বরিশালে জাতীয়তাবাদী আইজীবী ফোরামের সাধারণ সম্পাদক মো. আবুল কালাম এবং ময়মনসিংহে বাংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের কেন্দ্রীয় কমিটির সদস্য অ্যাডভোকেট রেজাউল করিম চৌধুরী বাদী হয়ে দুটি মামলা করেন।

এর আগে সামাজিক যোগাযোগ মাধ্যমে খালেদা জিয়ার নাতনি জাইমা রহমানকে নিয়ে কটূক্তি এবং চিত্রনায়িকা মাহিয়া মাহির সঙ্গে অশ্লীল ফোনালাপের কেন্দ্র করে দেশব্যাপী সমালোচনার কেন্দ্রবিন্দুতে আসেন তিনি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ মোতাবেক গত ৭ ডিসেম্বর তিনি তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রীর পদ থেকে সরে দাঁড়ান। এরপর গত শনিবার শনিবার (১১ ডিসেম্বর) কানাডায় পৌঁছান তিনি। কিন্তু দেশটির জনগণের আপত্তি থাকায় আশ্রয় দেওয়া হয়নি তাকে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App