×

জাতীয়

নাজমুল হুদার বিরুদ্ধে চার্জ গঠন ১৬ জানুয়ারি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ ডিসেম্বর ২০২১, ০১:০০ পিএম

মিথ্যা তথ্য দিয়ে সাবেক প্রধান বিচারপতি এসকে সিনহার বিরুদ্ধে মামলা করায় সাবেক যোগাযোগমন্ত্রী ব্যারিস্টার নাজমুল হুদার বিরুদ্ধে উল্টো দায়ের করা মামলায় চার্জ গঠনের জন্য আগামী ১৬ জানুয়ারি দিন ধার্য করেছেন বিচারক। সোমবার (১৩ ডিসেম্বর) ঢাকার বিশেষ জজ আদালত-৯ এর বিচারক শেখ হাফিজুর রহমান এ আদেশ দেন।

সংশ্লিষ্ট আদালতের বেঞ্চ সহকারী শরিফুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে ভোরের কাগজকে বলেন, মামলাটির চার্জ গঠনের দিন ধার্য ছিল। কিন্তু আসামিপক্ষের আইনজীবী সময় চেয়ে আবেদন করেন। পরে বিচারক শুনানি শেষে চার্জ গঠনের জন্য ১৬ জানুয়ারি পরবর্তী দিন ধার্য করেন।

এর আগে গত ২৪ নভেম্বর মামলাটির চার্জশিট গ্রহণ করেন আদালত। একই দিনে আইনজীবীর মাধ্যমে আত্মসমর্পণ করে জামিন পান নাজমুল হুদা। এছাড়া গত ৭ অক্টোবর এ মামলার চার্জশিট অনুমোদন করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এরপর ঢাকা মহানগর দায়রা জজ আদালতে এ চার্জশিট দাখিল করেন দুদকের পরিচালক মো. বেনজীর আহম্মেদ। চার্জশিট গ্রহণের আজ দিন ধার্য ছিল।

২০২০ সালের ১৯ ফেব্রুয়ারি ঢাকা বিভাগীয় কার্যালয়-১ এ নাজমুল হুদার বিরুদ্ধে মামলাটি দায়ের করেন দুদকের পরিচালক সৈয়দ ইকবাল হোসেন।

মামলার অভিযোগ সম্পর্কে জানা যায়, তত্ত্বাবধায়ক সরকারের আমলে নিজের বিরুদ্ধে নিষ্পত্তি হওয়া একটি মামলার রায় বদলে দেওয়া হয়েছে ও উৎকোচ চাওয়া হয়েছে বলে অভিযোগ করে এস কে সিনহার বিরুদ্ধে ২০১৮ সালের ২৭ সেপ্টেম্বর শাহবাগ থানায় মামলা করেন নাজমুল হুদা। পরে এ মামলাটির তদন্ত করে দুদক। দীর্ঘ দেড় বছর তদন্ত করে এসকে সিনহার বিরুদ্ধে নাজমুল হুদার মামলাটি মিথ্যা প্রমাণিত হয়।

দুদক আইনে বলা আছে, কেউ যদি মিথ্যা তথ্য দিয়ে মামলা করে আর যদি তা তদন্তে বের হয়ে আসে তাহলে অভিযোগকারীর বিরুদ্ধে মামলা করা হবে। তাই উল্টো ব্যারিস্টার নাজমুল হুদার বিরুদ্ধেই মামলা করে দুদক।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App