×

খেলা

কথা শোনেননি বিরাট, বাধ্য হয়েই সরানো হয়েছে দাবি সৌরভের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ ডিসেম্বর ২০২১, ০৮:৪২ এএম

কথা শোনেননি বিরাট, বাধ্য হয়েই সরানো হয়েছে দাবি সৌরভের

বিরাট কোহলি এবং সৌরভ গঙ্গোপাধ্যায়

সম্প্রতি বিরাট কোহলিকে ভারতীয় ওয়ান ডে দলের অধিনায়ক পদ থেকে ছেঁটে ফেলা হয়েছে। সেই নিয়ে উত্তাল ক্রিকেটমহল। অনেকে এই সিদ্ধান্তকে সঠিক মনে করলেও, কোহলি সমর্থকদের রোষের মুখে পড়েছেন বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। তবে তিনি নিজেই কোহলিকে টি-টোয়েন্টি ক্রিকেটের অধিনায়ক পদ না ছাড়ার আবেদন করেছিলেন বলে দাবি সৌরভের।

সংবাদমাধ্যমকে সৌরভ জানান, আমি ব্যক্তিগতভাবে ওকে টি-টোয়েন্টির অধিনায়কত্ব না ছাড়ার অনুরোধ করেছিলাম। তবে ওয়ার্কলোড ম্যানেজ করতে ও সিদ্ধান্তটা নেয় এবং সেটা নিয়ে কোনো সমস্যা নেই। ও দারুণ ক্রিকেটার এবং পুরোদমে নিজের ক্রিকেটটা খেলে। ও বহুদিন অধিনায়কত্ব করেছে এবং এই জিনিসগুলো হয়। আমি নিজে বহুদিন অধিনায়ক ছিলাম, তাই আমি ওর ব্যাপারটা বুঝি।

কোহলি টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে বিশ ওভারের ক্রিকেটে নেতৃত্ব ছাড়লেও বাকি দুই ফরম্যাট অধিনায়কত্ব চালিয়ে যাবেন বলে জানান। তবে বিশ্বের শীর্ষস্তরের কোনো পুরুষ দলেই সাদা বলের দুই অধিনায়ক নেই। সাদা বলের দুই ফরম্যাটের ভিন্ন অধিনায়কের পক্ষে ভারতীয় বোর্ড ও ম্যানেজমেন্টও নয়। তাই বাধ্য হয়েই কোহলিকে সরানো হয় বলে দাবি সৌরভের। বোর্ড সভাপতির মতামত স্পষ্ট, একটি ভাল দলে গাদাখানেক অধিনায়কের কোনো প্রয়োজন নেই।

তারা সাদা বলের জন্য একজন অধিনায়কের পক্ষেই ছিল। এইজন্যই এই সিদ্ধান্ত নেয়া হয়। ভবিষ্যতে কী হবে তা আমি বলতে পারব না, তবে আমি আগেও বলেছি দুর্দান্ত ক্রিকেটারে ভর্তি এটি দারুণ একটা দল। আশা করছি ওরা নিজেদের ভাগ্য বদলাতে সক্ষম হবে। একটা ভাল দলে খুব বশি অধিনায়ক থাকে না।’ মত সৌরভের। আসন্ন দক্ষিণ আফ্রিকা সিরিজেই প্রথমবার পাকাপাকিভাবে অধিনায়ক হিসেবে ওডিআইতে নেতৃত্ব দেবেন রোহিত। ভারতীয় বোর্ডের সিদ্ধান্ত কতটা ঠিক বা ভুল, তার হালকা ঝলক এই সিরিজেই পাওয়া যাবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App