×

বিনোদন

সাতচল্লিশেও মোহময়ী কাজল, রয়েছে গোপন রহস্য

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ ডিসেম্বর ২০২১, ১১:৩২ এএম

সাতচল্লিশেও মোহময়ী কাজল, রয়েছে গোপন রহস্য

বলিউড সুন্দরী কাজল

সাতচল্লিশেও মোহময়ী কাজল, রয়েছে গোপন রহস্য

ত্বকের যত্ন নেয়ার কথা ব্যস্ততার মাঝে মনে পড়ে না। ধুলো-ধোঁয়া, দূষণে শরীরের ভেতরের সঙ্গে সঙ্গে ত্বকও হয় ক্ষতিগ্রস্ত। আবার ত্রিশ পার হলে মানুষের চোখের নীচে, কপালে, গলায় একটু একটু করে ফুটে উঠতে থাকে বয়সের চিহ্ন। ত্বকের উজ্জ্বলতা হারাতে থাকে।

এ দিকে বলিউড-টলিউডের তারকাদের স্নিগ্ধ চেহারার প্রতি, তাদের বলিরেখাবিহীন ঝকঝকে মুখচোখের প্রতি আকর্ষণ সকলের অন্তহীন। দেখা যায়, অনেক তারকাই এমন আছেন যাদের পঞ্চাশের কাছাকাছি হলেও বয়সের ছাঁপ তেমন দেখা যায় না শরীরে। তাদের মধ্যেই একজন হলেন বলিউড সুন্দরী কাজল। খবর আনন্দবাজার পত্রিকার।

বিগত প্রায় তিন দশক ধরে পর্দায় নিজের অভিনয়ের জাদু দিয়ে মুগ্ধ করে রেখেছেন তিনি। কিন্তু অভিনয়ের দক্ষতার সঙ্গে সঙ্গে এই সাতচল্লিশ বছর বয়সেও তার চেহারার জেল্লা কিন্তু অবাক করার মতন। তবে তার জন্য বিশেষ কিছু নিয়ম মেনেই চলতে হয় তাকে।

নিজের রূপচর্চার রুটিন প্রসঙ্গে কাজল নিজেই বলেছেন, ত্বকের ছাঁপ দেখা দিতে থাকলে চামড়া হারিয়ে ফেলে তার নিজস্ব সতেজতা। ফলে ত্বক নিয়ে বরাবরই সচেতন। শরীর ডিটক্সিফাই করার জন্য দিনে অন্তত আট গ্লাস পানি খেতেই হয়। এছাড়া রোজ রাতে ঘুমাতে যাওয়ার আগে মুখে ক্রীম লাগাতেও সচরাচর ভুলে যাই না।

রূপালি পর্দার তারকাদের সকলকেই শরীরচর্চা এবং সুষম খাদ্যের প্রতি বিশেষ খেয়াল রাখতে হয়। কাজলও এর ব্যতিক্রম নন। জীমে গিয়ে নিয়মিত ঘাম ঝরাতে হয় তাকেও। নিয়মিত শারীরিক ব্যায়াম এবং দিনে অন্তত আট ঘণ্টা ‌ঘুম তার রুটিনে থাকবেই থাকবে। এই সব কয়টি নিয়ম রোজ মেনে চললে আপনার চেহারাতেও তারুণ্যের উজ্জ্বল্য হবে দীর্ঘস্থায়ী।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App