×

সাহিত্য

সৈয়দপুর বধ্যভূমির ছবি তুলে পুরষ্কার পেলেন আসাদ রাসেল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ ডিসেম্বর ২০২১, ০৮:১১ পিএম

সৈয়দপুর বধ্যভূমির ছবি তুলে পুরষ্কার পেলেন আসাদ রাসেল

আসাদ রাসেল

বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে গণস্বাস্থ্য কেন্দ্র ও গণ বিশ্ববিদ্যালয়ের যৌথ উদ্যোগে আয়োজিত বিশেষ আলোকচিত্র প্রতিযোগিতায় পুরস্কৃত হয়েছেন আসাদ রাসেল।

শনিবার (১১ ডিসেম্বর) সাভারের গণ স্বাস্থ্য কেন্দ্রে আয়োজিত এক অনুষ্ঠানে তার হাতে পুরস্কার হিসেবে প্রাইজবন্ড, ফটোফ্রেম, গাছের চারা, আলোকচিত্র ও মুক্তিযুদ্ধ বিষয়ক বই তুলে দেন গণ বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ডা. মো. দেলওয়ার হোসেন। এতে অনলাইনে অংশ নিয়ে বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা ক্যাপ্টেন ডা. সিতারা বেগম, বীর প্রতীক।

আলোকচিত্রের মাধ্যমে বাংলাদেশের মুক্তিযুদ্ধ সংশ্লিষ্ট ঐতিহাসিক স্থান এবং একাত্তরের মুক্তিযুদ্ধের স্মৃতি চিহ্নগুলো সবার সামনে তুলে ধরতে এ প্রতিযোগিতার আয়োজন করা হয়।

এতে তার তোলা নীলফামারী জেলার সৈয়দপুর বধ্যভূমিতে মুক্তিযুদ্ধে শহিদদের স্মরণে নির্মিত স্মৃতি সৌধের ছবিটি অনারেবল মেনশন পায়।

পেশাগতভাবে আসাদ রাসেল একটি আন্তর্জাতিক উন্নয়ন সংস্থায় কমিউনিকেশনস স্পেশালিস্ট হিসেবে কাজ করছেন। শখের বশে ছবি তুলতে ভালবাসেন তিনি। এ পর্যন্ত জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে ২০ টির অধিক প্রদর্শনী ও প্রতিযোগিতায় অংশ নিয়ে জিতেছেন পুরষ্কার। তার তোলা ছবি ছাপা হয়েছে ইউনেস্কো, ইউএনএফপিএ, বিশ্ব স্বাস্থ্য সংস্থা, ইউএসএআইডি, সুইডেন দূতাবাস, জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়, চাইল্ড রাইটস কানেক্ট, প্ল্যান ইন্টারন্যাশনাল সহ বিভিন্ন আন্তর্জাতিক সংস্থার প্রকাশনায়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App