×

চিত্র বিচিত্র

উটের সুন্দরী প্রতিযোগিতা, বাদ পড়ল ৪৩

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ ডিসেম্বর ২০২১, ১০:০৩ এএম

উটের সুন্দরী প্রতিযোগিতা, বাদ পড়ল ৪৩

প্রতীকি ছবি

কার উট সবচেয়ে সুন্দর? এ নিয়ে সৌদি আরবে প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। তবে অভিযোগ উঠেছে প্রায় সাত কোটি ডলার মূল্যের এসব উটের মালিকরা জয় পেতে ছলচাতুরির আশ্রয় নিচ্ছেন। বোটক্স ইনজেকশন ও অন্যান্য কৃত্রিম উপায়ে ৪৩টি উটকে সুন্দর করেছেন তারা।

তবে শেষরক্ষা হলো না তাদের। কৃত্রিম কৌশল অবলম্বন করায় প্রতিযোগিতা থেকে ওই উটগুলোকে বাতিল করা হয়েছে। বিচারকরা জানিয়েছেন, চলতি বছর কারচুপি ধরার উদ্দেশ্যে আধুনিক প্রযুক্তির আশ্রয় নেওয়া হয়েছিল। আর এতেই উট মালিকদের কৌশল ধরা পড়েছে। খবর আনন্দবাজার পত্রিকার।

চলতি মাসে শুরু হয়েছে উটের এ প্রতিযোগিতা। চলবে ৪০ দিন ধরে। এতে রয়েছে ১৯টি বিভাগ। আরব দেশগুলির পাশাপাশি যুক্তরাষ্ট্র, রাশিয়া, ফ্রান্স থেকেও প্রতিযোগিতায় অংশ নিয়েছেন বহু উট মালিক।

এ বছর বিচারকদের নজরে আসে অনেক উটের ক্ষেত্রেই কৃত্রিম পদ্ধতি অবলম্বন করা হয়েছে। কারচুপি ধরার জন্য এক্স রে, থ্রিডি আলট্রাসাউন্ড মেশিনও ব্যবহার করা হয়। আয়োজকরা শুধু বাতিল নয়, ওই উট মালিকদের বিরুদ্ধে ক্ষতিপূরণ ও কঠোর পদক্ষেপ করা হবে বলে জানান। তারা বলেন, বোটক্স বা হরমোন পরিবর্তনের জন্য তাদের কাছে ২৭ হাজার ডলার ক্ষতিপূরণ দাবি করা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App