×

সারাদেশ

বিয়ে করে তুরস্ক থেকে ময়মনসিংহে এলেন তরুণী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ ডিসেম্বর ২০২১, ০৯:৪৭ পিএম

বিয়ে করে তুরস্ক থেকে ময়মনসিংহে এলেন তরুণী

বিয়ের পর একসঙ্গে হুমায়ুন কবির ও আয়েশা ওজতেকিন। ছবি : সংগৃহীত

বিয়ে করে তুরস্ক থেকে ময়মনসিংহে এলেন তরুণী

বিয়ের আগে সাধারণ পোশাকে হুমায়ুন কবির ও আয়েশা ওজতেকিন

বিয়ে করে তুরস্ক থেকে ময়মনসিংহে এলেন তরুণী

নববধূকে ঘরে তুলছেন হুমায়ূন কবির

চাকরির সুবাদে তুরস্কের সুন্দরী তরুণী আয়েশা ওজতেকিনের সঙ্গে পরিচয় ময়মনসিংহের তরুণ হুমায়ুন কবিরের। পরিচয় থেকে প্রেম। সেই প্রেমের টানেই প্রেমিকের হাত ধরে সুদূর তুরস্ক থেকে ময়মনসিংহের মুক্তাগাছায় ছুটে আসলেন আয়েশা। বিবাহবন্ধনে আবদ্ধ হয়ে তুর্কি কন্যা হয়ে উঠলেন বাংলার নববধূ।

শুক্রবার (১০ ডিসেম্বর) বিকেলে মুক্তাগাছা পৌর এলাকার একটি কমিউনিটি সেন্টারে বাঙালি আচার-অনুষ্ঠানের মধ্য দিয়ে সম্পন্ন হয় আয়েশা-হুমায়ুনের বিয়ের আয়োজন।

জানা গেছে, হুমায়ুন রংপুর ক্যাডেট কলেজ থেকে এইচএসসি শেষ করে ২০১০ সালে স্কলারশিপ নিয়ে পড়তে যান তুরস্কে। আঙ্কারা শহরের হাজেত্তেপে ইউনিভার্সিটিতে মেডিসিন বিভাগে ২০১৭ সাল পর্যন্ত পড়াশোনা করেন তিনি। পরে ২০১৮ সাল থেকে আনতালিয়া শহরের লাইফ হসপিটালে শুরু হয় তার কর্মজীবন। ওই হাসপাতালের প্রধান হিসাবরক্ষক ছিলেন তুর্কি তরুণী আয়েশা ওজতেকিন। সেই চাকরির সুবাদে পরিচয় দুজনের। পরিচয় থেকেই কাছে আসেন এবং জড়ান প্রেমের সম্পর্কে। অবশেষে দুই পরিবারের সম্মতিতেই সারাজীবনের সঙ্গী করে নেন একে অপরকে।

[caption id="attachment_323319" align="aligncenter" width="700"] বিয়ের আগে সাধারণ পোশাকে হুমায়ুন কবির ও আয়েশা ওজতেকিন[/caption]

হুমায়ুন কবির বলেন, তুরস্কে সাধারণত উপমহাদেশের মানুষ খুব কম থাকে। আমাদের ভাষা, সংস্কৃতি জানার আগ্রহ থেকেই মূলত আমার সঙ্গে পরিচয় তার। নিয়মিত নানা বিষয়ে কথাবার্তা হতো। সেই থেকেই ধীরে ধীরে প্রেম এবং অবশেষে বিয়ে।

তুর্কি কন্যা আয়েশা ওজতেকিন বলেন, প্রথমত বাংলাদেশের মানুষের হৃদয় অনেক নরম। তাদের মাঝে ভালোবাসাটা একটু বেশি, অনেক আবেগী তারা। এ কারণে আমি হুমায়ুনের প্রতি আকৃষ্ট হই। তার গুণ বলে শেষ করা যাবে না। আমি তাকে খুব ভালবাসি।

[caption id="attachment_323320" align="aligncenter" width="700"] নববধূকে ঘরে তুলছেন হুমায়ূন কবির[/caption]

আয়েশা ময়মনসিংহে এসে এখানকার মানুষের আতিথিয়তায় মুগ্ধ এবং অভিভূত। বলেন, ময়মনসিংহ তো আমার খুব ভালো লাগছে। এখানকার মানুষ অনেক আন্তরিক। আমার শ্বশুর-শাশুড়ি আমাকে অনেক আদর করেন। এখানে আসার পর সব সময়ই প্রতিবেশি আমাকে দেখতে আসছেন। যখন বিমানবন্দরে এসে নেমেছিলাম তখন প্রায় ৫০-৬০ জন মানুষ আমাকে আনতে গিয়েছিল। এটা আমার কাছে খুবই আনন্দের ছিল এবং অবাক হয়েছিলাম।

হুমায়ুন কবিরের বাবা হাসান আলী এবং মা হোসনে আরা। তারা ময়মনসিংহের মুক্তাগাছা পৌর এলাকায় থাকেন। অন্যদিকে আয়েশা ওজতেকিন তুরস্কের আনতালিয়া শহরের মাহমুদ ওজতেকিন ও সেফদা ওজতেকিন দম্পতির মেয়ে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App