×

চিত্র বিচিত্র

পোশাক ভাড়া দিয়েই স্বপ্নের বাড়ির মালিক তরুণী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ ডিসেম্বর ২০২১, ০২:২৮ পিএম

পোশাক ভাড়া দিয়েই স্বপ্নের বাড়ির মালিক তরুণী

ছবি: সংগৃহীত

যেকোন অনুষ্ঠানে যাওয়ার ক্ষেত্রে নারীদের যে বিষয়টি মাথায় আসে তা হলো, নতুন একটি পোশাক। কোনো নারীই একই পোশাক দুইবার পরে অনুষ্ঠানে যেতে চান না।

নারীদের পোশাকের ক্ষেত্রে এই প্রবণতার বিষয়টি খুব অল্প বয়সেই মাথায় আসে এই তরুণীর। তাই তো এই নিয়ে কিছু করা যায় কি না সেটা নিয়ে চিন্তা ভাবনা শুরু করেন এবং মাত্র ২০ বছর বয়সে শুরু করেন অনলাইনে পোশাক ভাড়া দেওয়ার ব্যবসা। আর এই ব্যবসা করেই মাত্র চার বছর পর নিজের স্বপ্নের বাড়ি কিনে ফেলেন তিনি।

অস্ট্রেলিয়ার মেলবোর্নের বাসিন্দা ব্রিটনি ম্যাককুয়েড ২০১৭ সালে এই অভিনব ব্যবসা শুরু করেন এবং স্থানীয় গণমাধ্যমকে নিজের সফলতার গল্প শুনান।

ব্রিটনি গণমাধ্যমকে বলেন, তার বেশ কিছু পোশাক ছিল যা শুধু একবার পরেছিলেন তিনি। তিনি প্রথমে পোশাকগুলো বিক্রির জন্য সেকেন্ড হ্যান্ড পণ্য কেনাবেচার সাইটগুলোতে দেন। কিন্তু তার পোশাকগুলো ছিল বেশ দামি। কেউই এতো দাম দিয়ে ওই ব্যবহৃত পোশাক কেনার আগ্রহ না দেখানোয়, তার মাথায় বুদ্ধি আসে পোশাকগুলো ভাড়া দেওয়ার। এতে অভাবনীয় সাড়া পান তিনি।

প্রতিটি পোশাক কমপক্ষে ১২শ টাকায় (১৯-২০ অস্ট্রেলিয়ান ডলার) ভাড়া দিতেন তিনি। পোশাক ভাড়া দেওয়ার অর্থ থেকে নতুন পোশাক কিনতেন ব্রিটনি। সেই পোশাক একবার পরে ফের ভাড়া দেওয়ার জন্য অনলাইনে দিতেন তিনি। এভাবে চার বছরে তার বাংলাদেশি টাকায় ৮০ লাখ টাকার মতো আয় হয়। সেই টাকা দিয়ে মাত্র ২৪ বছর বয়সে নিজের জন্য স্বপ্নের বাড়িও কিনেছেন তিনি।

ব্রিটনি মাত্র ২৫টি পোশাক নিয়ে তার ব্যবসা শুরু করলেও বর্তমানে তিনি ৩০০টির মতো পোশাক ভাড়া দিয়ে মাসে আয় করেন লাখ টাকার বেশি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App