×

জাতীয়

পোশাক কারখানায় টেকসই পানি ব্যবহারে সহায়তা করবে ওয়াটারএইড

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ ডিসেম্বর ২০২১, ০৬:৩৯ পিএম

পোশাক কারখানায় টেকসই পানি ব্যবহারে সহায়তা করবে ওয়াটারএইড

বুধবার রাজধানীর গুলশানে ওয়াটারএইডের কান্ট্রি ডিরেক্টর হাসিন জাহানের নেতৃত্বাধীন প্রতিনিধিদরকে ফুল দিয়ে স্বাগত জানাচ্ছেন বিজিএমইএর কমিউনিকেশনস অফিসার শাদমা মালিক। ছবি : ভোরের কাগজ

পোশাক কারখানাগুলোতে টেকসই পানি ব্যবহারে সহায়তা করতে আগ্রহ প্রকাশ করেছে ওয়াটারএইড বাংলাদেশ। এ উপলক্ষে ওয়াটারএইড ও বিজিএমইএর মধ্যে সহযোগিতার সম্ভাব্য উপায়গুলো নিয়ে আলোচনা করা হয়। ওয়াটারএইড মূল্যবান প্রাকৃতিক সম্পদ রক্ষার জন্য আরও দক্ষভাবে পানি ব্যবহারের বিষয়ে প্রশিক্ষণ দেওয়ার মাধ্যমে কারখানাগুলোকে সহায়তা করার আগ্রহ প্রকাশ করে। যুক্তরাজ্যভিত্তিক সংস্থাটি কারখানাগুলোকে বৃষ্টির পানি সংরক্ষণের প্রযুক্তিগত জ্ঞান দিয়ে সহায়তায় ইচ্ছুক।

ওয়াটারএইডের কান্ট্রি ডিরেক্টর হাসিন জাহানের নেতৃত্বে ওয়াটারএইডের একটি প্রতিনিধিদল গত বুধবার গুলশানস্থ বিজিএমইএ পিআর অফিসে বিজিএমইএ সভাপতি ফারুক হাসানের সঙ্গে সাক্ষাৎ করে এ ইচ্ছার কথা জানান। বৈঠকে বিজিএমইএ সহ-সভাপতি শহিদউল্লাহ আজিম এবং ওয়াটারএইডের পলিসি এন্ড এডভোকেসি বিভাগের পরিচালক পার্থ হেফাজ শাইখ, মিডিয়া অ্যা ন্ড ক্যাম্পেইন বিভাগের হেড অব কমিউনিকেশনস ফয়সাল আব্বাস এবং কমিউনিকেশনস অফিসার শাদমা মালিক উপস্থিত ছিলেন।

বৈঠকে বিজিএমইএ সভাপতি বলেন, বর্তমান পরিস্থিতিতে পৃথিবী ও মানুকে বাঁচাতে পরিবেশ রক্ষায় পানির দায়িত্বশীল ব্যবহার অপরিহার্য। উৎপাদন প্রক্রিয়ায় আধুনিক জল ও দক্ষ প্রযুক্তি ব্যবহারের পাশাপাশি আমাদের কারখানাগুলোতে কর্মচারী ও শ্রমিকদের মাঝে পানির অপচয় কমানোর বিষয়ে সচেতনতা বাড়াতে হবে বলেও জানান তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App