×

চিত্র বিচিত্র

দই কিনতে মাঝপথে ট্রেন থামালেন চালক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ ডিসেম্বর ২০২১, ০১:৪৯ পিএম

দই কিনতে মাঝপথে ট্রেন থামালেন চালক

দই কিনতে গন্তব্যে পৌঁছনোর আগেই মাঝপথে ট্রেন থামিয়ে দেন পাকিস্তানের এক ট্রেন চালক

মনে করা যাক, আপনি বাড়ি ফিরছেন। হঠাৎ মনে পড়ল, বউ বাড়িতে দই কিনে নিয়ে যেতে বলেছেন। আচমকাই বাইক বা সাইকেল থামিয়ে নেমে দই কিনে ফেললেন। কিন্তু আপনি যদি হন ট্রেনের চালক? তাহলে? পাকিস্তানের এক ট্রেন চালক কিন্তু রীতিমতো ট্রেন থামিয়ে দিলেন দই কিনতে। তার গিন্নি তাকে দই কিনতে বলেছিল কিনা তা অবশ্য জানা যায়নি। তবে গন্তব্যে পৌঁছনোর আগেই মাঝপথে ট্রেন থামিয়ে দেন ট্রেন চালক। তার এই কীর্তি সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়েছে। তার জেরেই বরখাস্ত করা হলো অভিযুক্ত ট্রেন চালক। বরখাস্ত ওই ট্রেনে তার সহকারীরাও।

ঠিক কী ঘটেছিল? দই কেনার জন্য ওই চালক ট্রেন থামাতেই সেখান থেকে নেমে আসেন তার এক সহকারী। তাকে দেখা যায় সামনের দোকান থেকে দই কিনতে। দই কেনার পর তিনি ফের ট্রেনে উঠে পড়েন। সেই ঘটনা ক্যামেরাবন্দি করেন এক ব্যক্তি। ভিডিওটি ভাইরাল হয়ে যেতেই ঝামেলায় পড়ে যান ওই চালক।

এমনিতেই পাকিস্তানে অব্যবস্থা ও অবহেলার কারণে দুর্ঘটনা লেগেই থাকে। ট্রেন দুর্ঘটনাও ব্যতিক্রম নয়। এই পরিস্থিতিতে এই ঘটনাকে মোটেও হালকা করে দেখতে রাজি নয় ইমরান প্রশাসন। পাক রেল মন্ত্রালয়ের এক মুখপাত্র সইদ ইজাজ-উল-হাসান শাহ সংবাদ সংস্থা এএফপিকে বুধবার জানিয়েছেন, আপনি মাঝপথে একটা ট্রেনকে আচমকাই থামিয়ে দিলে তা নিরাপত্তা ইস্যু হয়ে যায়। নিরাপত্তা আমাদের কাছে অগ্রাধিকার পায়। এই নিয়ে কোনও রকম সমঝোতা আমরা করবো না।

দেশের রেলমন্ত্রী আজম খান সাতির হুঁশিয়ারি, ব্যক্তিগত প্রয়োজনে জাতীয় সম্পত্তি কাউকে ব্যবহার করতে দেবো না। জানা গেছে, ওই ভিডিও তার চোখে পড়তেই নড়েচড়ে বসেন তিনি। খুঁজতে শুরু করেন ট্রেনটি কে চালাচ্ছিলেন। তা ধরা পড়তেই শেষ পর্যন্ত কড়া ব্যবস্থা নিলেন তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App