নদ-নদী রক্ষায় সরকারকে উদ্যোগী হতে হবে

আগের সংবাদ

জাতীয় মসজিদের রাস্তা দখলমুক্ত হোক

পরের সংবাদ

দুর্গাপুরে বিদ্যুৎ সমস্যার সমাধান চাই

প্রকাশিত: ডিসেম্বর ৯, ২০২১ , ১২:৪০ পূর্বাহ্ণ আপডেট: ডিসেম্বর ৯, ২০২১ , ১২:৪০ পূর্বাহ্ণ

রাজশাহী জেলার দুর্গাপুর থানার একটি জনবহুল গ্রাম মাড়িয়া। গ্রামটি প্রায় ২০ বছর আগে বিদ্যুতায়িত হয় কিন্তু পরিতাপের বিষয় এই যে, বিদ্যুতায়নের পর থেকে এ পর্যন্ত বিদ্যুৎ বিভ্রাট যেন এ এলাকার নিত্যনৈমিত্তিক ব্যাপার হয়ে দাঁড়িয়েছে! বর্তমানে সবকিছুই বিদ্যুৎনির্ভর; কিন্তু তারপরও প্রতিদিন ৭-৮ বার বিদ্যুৎ যাওয়া-আসা আমাদের হতাশ করে তোলে! বিদ্যুৎ অফিসের কর্মকর্তাদের ফোন করলে তারা প্রতিবারই বিভিন্ন সমস্যা দেখায় এবং আমাদের নিরাশ হতে হয়।
কিছুক্ষণ পরপর বিদ্যুৎ যাওয়া-আসার কারণে বৈদ্যুতিক বাল্ব, ফ্রিজ, টেলিভিশন, ফ্যানসহ নষ্ট হচ্ছে অসংখ্য বৈদ্যুতিক যন্ত্রপাতি। এই আধুনিক যুগে এভাবে বিদ্যুৎ বিভ্রাট মানা যায় না। দেশে বিদ্যুৎ উৎপাদন ক্রমেই বেড়ে চলেছে কিন্তু বিদ্যুৎ বিভ্রাটের নিরসন হয়নি। আমাদের গ্রামে বিদ্যুৎ বিভ্রাট তুলনামূলক অনেক বেশি। আর গ্রীষ্মকালে তো বিদ্যুৎ থাকে না বললেই চলে! বেশিরভাগ সময়ই বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকে। বিদ্যুৎ বিভ্রাটের কারণে শিক্ষার্থীদের লেখাপড়ায় ব্যাঘাত ঘটছে, হাসপাতালগুলোতে বাড়ছে রোগীদের দুর্ভোগ। এমনকি কলকারখানার উৎপাদনও ব্যাহত হওয়ার দরুন হচ্ছে আর্থিক ক্ষতি। আমাদের গ্রামের ব্যবসায়ী যারা আছেন, তারা চরম ভোগান্তির স্বীকার হচ্ছেন। আবার চাকরিজীবী যারা আছেন, তাদের অফিসের কাজেও বিঘœ ঘটছে। এমতাবস্থায় যথাযথভাবে বিদ্যুৎ সরবরাহের প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করার ব্যাপারে দায়িত্বরত কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করছি।

শেখ নুসরাত জাহান : শিক্ষার্থী, ইসলামী বিশ্ববিদ্যালয়।
[email protected]

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়