×

জাতীয়

ডুরার সভাপতি রুহুল, সাধারণ সম্পাদক শাহেদ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ ডিসেম্বর ২০২১, ০২:১০ পিএম

সেবাখাতের রিপোর্টারদের সংগঠন ঢাকা ইউটিলিটি রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের ২০২২ কমিটি গঠন করা হয়েছে। মঙ্গলবার (৭ ডিসেম্বর) ঢাকার গুলশান ক্লাবের লামডা হলে এই কমিটি ঘোষণা করা হয়। এই উপলক্ষ্যে সংগঠনের পক্ষ থেকে অভিষেক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম, অনুষ্ঠানের উদ্বোধন করেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, দৈনিক ভোরের কাগজ পত্রিকার সম্পাদক শ্যামল দত্ত, রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) চেয়ারম্যান এ বি এম আমিন উল্লা নুরী, ঢাকা ওয়াসা’র ব্যবস্থাপনা পরিচালক তাকসিম এ খান, বিশিষ্ট কীটতত্ববিদ অধ্যাপক ড. কবিরুল বাশার, রাজউক এর প্রধান প্রকৌশলী ও ডিটেইল এরিয়া প্ল্যানের (ড্যাপ) পিডি আশরাফুল ইসলাম, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন এর (বিএফইউজে) সভাপতি ওমর ফারুক, মহাসচিব দীপ আজাদ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু, ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) সভাপতি নজরুল ইসলাম মিঠু ও সাধারণ সম্পাদক নূরুল ইসলাম হাসিব।

গঠিত নতুন কমিটিতে ঢাকা ইউটিলিটি রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ডুরা) কার্যনির্বাহী কমিটিতে সভাপতি করা হয়েছে মো. রুহুল আমিন (ভোরের কাগজ) কে, সহ-সভাপতি করা হয়েছে শফিকুল ইসলাম শামীম (এটিএন) ও হাসিব মাহমুদ শাহ (ইন্টিপেন্ডেন্ট টিভি) কে। নতুন কমিটিতে সাধারণ সম্পাদক করা হয়েছে শাহেদ শফিক (বাংলা ট্রিবিউন) কে। কমিটিতে অন্যান্যদের মধ্যে, যুগ্ম সাধারণ সম্পাদক জয়শ্রী ভাদুড়ী (বাংলাদেশ প্রতিদিন), অর্থ সম্পাদক শাহজাহান মোল্লা সাজু (ঢাকা প্রকাশ)। সাংগঠনিক সম্পাদক নিলয় মামুন (ইত্তেফাক), প্রচার ও দপ্তর সম্পাদক জহিরুল ইসলাম (কালের কণ্ঠ), প্রশিক্ষণ, গবেষণা ও ক্রীয়া বিষয়ক সম্পাদক বারেক হোসেন (দৈনিক আনন্দবাজার)।

কার্যনির্বাহী সদস্য হিসেবে রয়েছেন, মশিউর রহমান খান (জনকন্ঠ), তোফাজ্জল হোসেন রুবেল (দেশ রূপান্তর), রফিকুল ইসলাম রনি (বাংলাদেশ প্রতিদিন), সানাউল হক সানি (আমাদের সময়), মুসা আহমেদ (জাগো নিউজ)।

অনুষ্ঠানে নগরির সমস্যা সমাধানে সাংবাদিকদের বলিষ্ট ভূমিকা রাখার আহবান জানিয়েছেন স্থানীয় সরকার মন্ত্রী। গণমাধ্যমের প্রতিবেদনকে সর্বোচ্চ গুরুত্ব দেওয়া হবে বলে মন্তব্য করেন উত্তরের মেয়র। তিনি বলেন, ভালো প্রতিবেদন তৈরির জন্য প্রশিক্ষণের বিষয়টিতে গুরুত্ব দিতে হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App