×

খেলা

ফলোঅনেও ব্যর্থ বাংলাদেশের টপ অর্ডার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ ডিসেম্বর ২০২১, ১১:৩৪ এএম

ফলোঅনেও ব্যর্থ বাংলাদেশের টপ অর্ডার

ব্যাট হাতে দুর্দান্ত একটি শর্ট খেলার চেষ্টা করছেন লিটন দাস

টেস্ট ধৈর্যের খেলা। সাদা পোশাকে তাড়াহুড়ো করে খেলতে গেলেই বিপদ। ঢাকা টেস্টের পঞ্চম দিনে বুধবার (৮ ডিসেম্বর) ব্যাট হাতে দাপট দেখাতে পারেনি মমিনুল বাহিনী।

এর আগে চতুর্থ দিন মঙ্গলবার ধৈর্য পরীক্ষায় শুরু থেকেই ব্যর্থ ছিল টাইগার টপ অর্ডার। ৭১ রানে আউট হন ৭জন। পঞ্চম দিনেও তার ব্যতিক্রম হয়নি।

এদিকে পাকিস্তানের বিপক্ষে ফলোঅন এড়াতে পারেনি বাংলাদেশ। মমিনুল বাহিনী পঞ্চম ও শেষ দিনে খেলতে নেমে প্রথম ইনিংসে গুটিয়ে যায় ৮৭ রানেই।

ফলোঅন এড়াতে ১০১ রান করলেই হতো। কিন্তু দ্বিতীয় ও শেষ টেস্টের শেষ দিনের সকালটা শুরু হয় লক্ষ্যহীন ব্যাটিংয়ে। তাইজুল, খালেদের পর সাজঘরে ফিরে যান সাকিব আল হাসান। প্রতিষ্ঠিত ব্যাটসম্যান হিসেবে উইকেট কামড়ে টিকে থাকার দৃঢ়তা দেখাতে পারেননি বিশ্বসেরা অলরাউন্ডার।

এরপর পঞ্চম দিন দ্বিতীয় ইনিংসে ব্যাটিং করতে নেমে শুরুটা ভালো করতে পারেনি টাইগাররা। দলীয় ২৫ রান তুলতেই ৪ উইকেট হারিয়ে ধুঁকছে লাল-সবুজের প্রতিনিধিরা। টাইগার দুই ওপেনার মাহমুদুল হাসান জয় ও সাদমান ইসলাম দ্বিতীয় ইনিংসে ফের হতাশ করলেন ভক্তদের।

অভিষিক্ত জয় প্রথম ইনিংসে শূন্য রানে ফিরেছিলেন। পঞ্চম দিন হাসান আলীর করা প্রথম বলেই চার মেরে রানের খাতা খুলেন। কিন্তু বেশিক্ষণ টিকতে পারেননি। এক ওভার পর হাসানের ভেতরে ঢোকানো বলে বোল্ড হয় জয়। সাদমান তাড়াহুড়ো করে খেলতে গিয়ে আফ্রিদির বলে এলবিডব্লিউ হন। হাসান আলীর দ্বিতীয় শিকার মুমিনুল হক। বাংলাদেশের অধিনায়ক ৭ রান করে আউট হন। এরপর শান্ত ব্যক্তিগত ৬ রানে আউট হন। এই রিপোর্ট লেখা পর্যন্ত ৪ উইকেট হারিয়ে ২৭ তুলেছে বাংলাদেশ। উইকেটে অপরাজিত আছেন মুশফিকুর রহিম ও লিটন দাস।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App