×

বিনোদন

আবারও রবীন্দ্রনাথ ঠাকুরের গল্পের সিনেমায় ঐশ্বরিয়া

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ ডিসেম্বর ২০২১, ১২:০৯ পিএম

আবারও রবীন্দ্রনাথ ঠাকুরের গল্পের সিনেমায় ঐশ্বরিয়া

২০০৩ সালে মুক্তি পেয়েছিল ঋতুপর্ণ ঘোষ পরিচালিত ‘চোখের বালি’। তার প্রায় ১৮ বছর পর ফের রবি-কাহিনি অবলম্বনে তৈরি সিনেমায় অভিনয় করতে চলেছেন ঐশ্বরিয়া রায় বচ্চন। এবার ইন্দো-আমেরিকান ছবিতে অভিনয় করবেন তিনি। নাম ‘দ্য লেটার’। খবর সংবাদ প্রতিদিনের।

এক সর্বভারতীয় সংবাদমাধ্যমকে একথা জানিয়েছেন ‘দ্য লেটার’ ছবির পরিচালক ইশিতা গঙ্গোপাধ্যায়। পরিচালনার পাশাপাশি থিয়েটার ও গানের জগতের সঙ্গেও যুক্ত ইশিতা। জানান, করোনা পরিস্থিতিতে লকডাউনের আগে থেকেই ঐশ্বরিয়ার সঙ্গে ছবি নিয়ে কথা চলছিল। চিত্রনাট্য শুনে অভিনেত্রীর পছন্দ হয়। তারপরই তিনি অভিনয়ে রাজি হন।

ইশিতা জানান, মূলত রবীন্দ্রনাথ ঠাকুরের ‘তিনকন্যা’ কাহিনির অনুপ্রেরণায় ছবির চিত্রনাট্য তৈরি করা হয়েছে। তবে মা ও মেয়েকে কেন্দ্র করে গল্প এগোবে। কবিগুরুর রচনার আরও কিছু উপাদান ছবিতে লক্ষ্য করা যাবে। যার কেন্দ্রীয় চরিত্র ঐশ্বরিয়া। প্রথমে ছবিটি হিন্দি ভাষায় তৈরি করার পরিকল্পনা ছিল ইশিতার। পরে ঐশ্বরিয়াই পরামর্শ দেন, এমন ছবি ইংরাজি ভাষায় তৈরি করা উচিত। তাহলে আন্তর্জাতিক দর্শক রিলেট করতে পারবেন।

ঐশ্বরিয়ার কথা শুনেই ইংরাজি ভাষায় ছবি তৈরির প্রস্তুতি নিচ্ছেন ইশিতা। ছবির অন্যান্য ভূমিকায় কারা থাকছেন, সেই সম্পর্কে এখনও কিছু জানা যায়নি। তবে শুটিংয়ের প্রস্তুতি নাকি শুরু করে দিয়েছেন ঐশ্বরিয়া রায় বচ্চন। ঋতুপর্ণ ঘোষের ‘চোখের বালি’ ছবিতে বিনোদিনীর চরিত্রে অভিনয় করেছিলেন ঐশ্বরিয়া। বিপরীতে ছিলেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। জাতীয় পুরস্কার পেয়েছিল ছবিটি। পাশাপাশি আন্তর্জাতিক মহলেও ভীষণভাবে প্রশংসিত হয়েছিল। ঐশ্বরিয়ার অভিনয়ের পাশাপাশি তার সৌন্দর্যও দর্শকদের মুগ্ধ করেছিল। এবারও তেমন প্রত্যাশায় থাকছেন সিনেপ্রেমীরা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App