×

খেলা

পাকিস্তানের ইনিংস ঘোষণা, শুরুতেই ৩ উইকেট নেই বাংলাদেশের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ ডিসেম্বর ২০২১, ০৩:২৪ পিএম

পাকিস্তানের ইনিংস ঘোষণা, শুরুতেই ৩ উইকেট নেই বাংলাদেশের

অভিষিক্ত মাহমুদুল হাসান জয় রানের খাতা খোলার আগেই আউট হন। ছবি: ভোরের কাগজ

ঢাকা টেস্টে চতুর্থ দিন মঙ্গলবার(৭ডিসেম্বর) ৩০০ রান তুলে ইনিংস ঘোণা করেছে পাকিস্তান। তবে জবাবে শুরুটা ভালো করতে পারেনি বাংলাদেশ। দলীয় ১ রানে ১ উইকেট হারায় টাইগাররা। এরপর সাদমান ও মুমিনুল দ্রুত আউট হলে চাপে পড়ে টাইগাররা।এদিন অভিষিক্ত মাহমুদুল হাসান জয় রানের খাতা খোলার আগেই আউট হন।

বাংলাদেশের ৯৯তম ক্রিকেটার হিসেবে অভিষেক হয়েছিল জয়ের। কিন্তু অভিষেকটা রাঙাতে পারলেন না তিনি। সাজিদ খানের বলে স্লিপে বাবরের হাতে ক্যাচ দিয়ে ফেরেন সাজঘরে। ৭ বল খেলে রানের খাতা খুলতে পারেননি এই ডানহাতি ব্যাটসম্যান। এরপর দলীয় ২০ রানে সাজিদ খানের বাউন্স করা বলে পয়েন্টে খেলতে গিয়ে হাসান আলীর হাতে ধরা পড়েন সাদমান ইসলাম। এই ওপেনার ২৮ বলে ৩ রান করে ফিরেন সাজঘরে। এরপর তাড়াহুড়ো করে খেলতে গিয়ে ব্যাক্তিগত ১ রানে অধিনায়ক মুমিনুল হক রানআউট হন।

এছাড়া চতুর্থ দিন মোহাম্মদ রিজওয়ানের পর ফাওয়াদ আলমের ফিফটিতে ৩০০ পূর্ণ করে পাকিস্তান। এরপরেই ইনিংস ঘোষণা করে সফরকারী দল। প্রথম দিন টস জিতে ব্যাটিং করতে নামে পাকিস্তান। এদিন ৫৭ ওভারের বেশি খেলা হয়নি। ২ উইকেট হারিয়ে ১৬১ রান করেছিল সফরকারীরা। দ্বিতীয় মাত্র ৬ ওভার ২ বল খেলা হয়। কোনো উইকেট না হারিয়ে পাকিস্তান আরও ২৭ রান যোগ করে। তৃতীয় দিন একটি বলও মাঠে গড়ায়নি। চতুর্থ দিন সাড়ে ৯টায় খেলা শুরুর কথা থাকলেও শুরু হয় সাড়ে ১০টায়।

পাকিস্তান দেড় সেশন ব্যাটিং করে ২ উইকেট হারিয়ে ১১২ রান যোগ করে। সর্বোচ্চ ৭৬ রান করেন বাবর। রিজওয়ান ৫৩ ও ফাওয়াদ ৫০ রানে অপরাজিত আছেন। দলীয় ৩০০ হওয়ার পরেই করে ইনিংস ঘোষণা। ৯৮.৩ ওভারে ৪ উইকেট হারিয়ে ৩০০ রান করে। ২ উইকেট নেন তাইজুল ইসলাম। ১টি করে উইকেট নেন খালেদ-তাইজুল।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App