×

পুরনো খবর

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ভর্তির মেধাতালিকা প্রকাশ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ ডিসেম্বর ২০২১, ০৭:৪৩ পিএম

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) ২০২০-২১ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) ও বিবিএ প্রথম বর্ষে ভর্তিচ্ছু আবেদনকারী শিক্ষার্থীদের মেধাতালিকা প্রকাশ করা হয়েছে। মঙ্গলবার (৭ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়টির উপাচার্যের সভাকক্ষে কেন্দ্রীয় ভর্তি কমিটির আনুষ্ঠানিক সিদ্ধান্ত অনুযায়ী বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটে এই মেধাতালিকা প্রকাশ করা হয়।

পরে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, এ ইউনিটে (বিজ্ঞান অনুষদ) ২৩ হাজার ৯৫৫ জন, বি ইউনিটে (মানবিক অনুষদ) ৯ হাজার ৯৪০ জন এবং সি ইউনিটে (বাণিজ্য অনুষদ) ৭ হাজার ৭৬২ জন ভর্তিচ্ছু শিক্ষার্থীর মেধাতালিকা প্রকাশ করা হয়েছে। এই মনোনীত শিক্ষার্থীদের বিভিন্ন বিভাগে ভর্তির জন্য প্রথম মেধাতালিকা প্রকাশ করা হবে বুধবার (৮ ডিসেম্বর)।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, ২০২০-২১ শিক্ষাবর্ষে মোট ২ হাজার ৭৬৫ জন শিক্ষার্থী ভর্তি হওয়ার সুযোগ পাবেন। বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান এবং লাইফ অ্যান্ড আর্থ সায়েন্স অনুষদভুক্ত ১৩টি বিভাগে মোট ৮২৫ জন, মানবিক বিভাগ ও দুই ইনস্টিটিউট মিলে ১৫ টি বিভাগে ১ হাজার ২৭০ জন এবং বাণিজ্য অনুষদের ৪ বিভাগে মোট ৫২০ জন এবং বিশেষায়িত চার বিভাগে ১৫০ জন শিক্ষার্থীকে ভর্তি করা হবে।

উল্লেখ্য, গত ৩০ নভেম্বর জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ২০২০-২১ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) ও বিবিএ প্রথমবর্ষে ভর্তির আবেদনের সময় শেষ হয়। ২৭৬৫ টি আসনের বিপরীতে আবেদন করে প্রায় ৪০ হাজার ভর্তিচ্ছু শিক্ষার্থী। ভর্তিসংক্রান্ত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের এই ওয়েবসাইট http://admission.jnu.ac.bd/adn2021 ও www.jnu.ac.bd ঠিকানায় পাওয়া যাচ্ছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App