নিউজ ফ্ল্যাশ

আগের সংবাদ

শুরুতেই বাবর-আজহারকে হারিয়ে চাপে পড়েছে পাকিস্তান

পরের সংবাদ

ভারতের পররাষ্ট্রসচিব শ্রিংলা ঢাকায়

প্রকাশিত: ডিসেম্বর ৭, ২০২১ , ১১:৩৩ পূর্বাহ্ণ আপডেট: ডিসেম্বর ৭, ২০২১ , ১১:৫৪ পূর্বাহ্ণ

ভারতের পররাষ্ট্রসচিব হর্ষবর্ধন শ্রিংলা দুদিনের সফরে ঢাকায় এসেছেন। আজ (৭ ডিসেম্বর) মঙ্গলবার সকালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন তাকে স্বাগত জানান।

হর্ষবর্ধন শ্রিংলা সফরকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন, পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেন এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন।

কূটনৈতিক সূত্র জানায়, ভারতের পররাষ্ট্র সচিব শ্রিংলার এ সফরে সামনের দিনগুলোতে দুই দেশের সম্পর্কসহ একাধিক দ্বিপাক্ষিক ইস্যু নিয়ে আলোচনা হবে। এ সুযোগে বিভিন্ন অমীমাংসিত বিষয়গুলো উত্থাপনের সুযোগ থাকছে। তাছাড়া আগামী ২৬ জানুয়ারি ভারতের প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অংশ নেয়ার বিষয়ে দুই দেশের মধ্যে আলোচনা চলছে। ভারতের পররাষ্ট্র সচিবের ঢাকা সফরে প্রধানমন্ত্রীর দিল্লি সফর নিয়েও আলোচনা হবে।

এদিকে, বিজয়ের সুবর্ণজয়ন্তী পালনের উদ্দেশ্যে আগামী সোমবার (১৫ ডিসেম্বর) ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের ঢাকা সফরের বিষয়টি নিশ্চিত করেছে দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়।

ভারত বলছে, বাংলাদেশের রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের আমন্ত্রণে দেশটির রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ ১৫ ডিসেম্বর তিনদিনের সফরে ঢাকায় আসছেন। সফরে তিনি বাংলাদেশের রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে সাক্ষাৎ করবেন।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়