করোনায় আরও ৫ জনের মৃত্যু, শনাক্ত ২৯১

আগের সংবাদ
তথ্য প্রতিমন্ত্রী

জামালপুর আওয়ামী লীগ থেকেও মুরাদকে অব্যাহতি

পরের সংবাদ

ডেঙ্গুতে আরো ২ জনের মৃত্যু, হাসপাতালে ১১৯

প্রকাশিত: ডিসেম্বর ৭, ২০২১ , ৫:২৭ অপরাহ্ণ আপডেট: ডিসেম্বর ৭, ২০২১ , ৫:২৭ অপরাহ্ণ

গত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন হাসপাতালে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে আরও ১১৯ জন নতুন রোগী ভর্তি হয়েছেন। একই সময়ে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মৃত্যু হয় আরও দুই জনের। তবে আক্রান্তদের বেশিরভাগই ঢাকার বাইরের।

মঙ্গলবার (৭ ডিসেম্বর) এ তথ্য নিশ্চিত করে স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো ডেঙ্গু বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়, গত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে নতুন ডেঙ্গুরোগী ভর্তি হয়েছেন ১১৯ জন। এর মধ্যে ঢাকাতে ২৮ জন এবং ঢাকার বাইরে সারাদেশে ভর্তি ৯১ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন।

বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমোট ২৫৬ জন ডেঙ্গুরোগী ভর্তি রয়েছেন। এর মধ্যে ঢাকার ৪৬টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ১৮০ জন এবং অন্যান্য বিভাগে বর্তমানে সর্বমোট ৭৬ জন রোগী ভর্তি রয়েছেন।

এ বছরের ১ জানুয়ারি থেকে ৭ ডিসেম্বর পর্যন্ত বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা সর্বমোট ২৭ হাজার ৭৭৯ জন। একই সময়ে তাদের মধ্যে থেকে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৭ হাজার ৪২৩ জন রোগী। এ পর্যন্ত ডেঙ্গুরোগে আক্রান্ত হয়ে ১০০ জনের মৃত্যুর হয়েছে।

ডি-ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়