×

সারাদেশ

মনতলায় ৪ বগি বিচ্ছিন্ন: ৩ ঘণ্টা পর চালু জয়ন্তিকা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ ডিসেম্বর ২০২১, ১০:১৮ পিএম

মনতলায় ৪ বগি বিচ্ছিন্ন: ৩ ঘণ্টা পর চালু জয়ন্তিকা
মনতলায় ৪ বগি বিচ্ছিন্ন: ৩ ঘণ্টা পর চালু জয়ন্তিকা

মাধবপুর উপজেলার মনতলা রেল ষ্টেশন থেকে ট্রেনটি ছেড়ে যাওয়ার পরই মাঝ খানের একটি বগির জয়েন্ট খুলে দু’ ভাগ হয়ে যায় ট্রেনটি। ছবি: ভোরের কাগজ

সিলেট থেকে ঢাকাগামী আন্তঃনগর জয়ন্তিকা ট্রেনের জয়েন্ট ছিড়ে চার বগি বিচ্ছন্ন হয়ে প্রায় ৩ ঘণ্টা রেলস্টেশনে আটকা পড়ে। ট্রেনেগতি কম থাকায় দুর্ঘটনা থেকে রক্ষা পায় ট্রেনটি। এসময় কোনো হতাহতের ঘটনা না ঘটলেও ট্রেন যাত্রীদের মধ্যে আতংক দেখা দেয়। সিলেট থেকে ছেড়ে এসে মাধবপুর উপজেলার মনতলা রেল স্টেশনে ৩টা ৪০ মিনিটে যাত্রা বিরতি করে। ট্রেনটি ছেড়ে যাওয়ার পরই মাঝ খানের একটি বগির জয়েন্ট খুলে দু’ ভাগ হয়ে যায় ট্রেনটি।

ঢাকাগামী আন্তঃনগর জয়ন্তিকার জয়েন্ট ছিড়ে ৪ বগি বিচ্ছন্ন হয়ে পড়ে। স্টেশন বাজারের ব্যবসায়ী ফয়সাল জানান, ট্রেনের বগির জয়েন্ট ছিড়ে খুলে যাওয়ার বিষয়টি আশপাশে থাকা লোকজন দেখে চিৎকার শুরু করলে চালক ট্রেনটি থামান। পরে ট্রেন কর্তৃপক্ষ ১১নম্বর বগির জয়েন্ট খুলা দেখতে পান। এ কারণে ৪ বগি আলাদা হয়ে যায়। এ সময় ট্রেনটি স্টেশনে ৩ ঘন্টা আটকা পড়ে। এ সময় যাত্রীরা দুর্ভোগের মধ্যে পড়ে। অনেক যাত্রী বিকল্প পথে গন্তব্যে পৌঁছায়। ট্রেন যাত্রী আফজাল জানান, বিকট শব্দে বগির জয়েন্ট খুলে গেলে ও বাইরে লোকজন চিৎকার করলে যাত্রীরা আতংকিত হয়ে পড়ে। প্রায় তিন ঘণ্টা পর আখাউড়া থেকে একটি ইঞ্জিন পেছন দিকের বগির জয়েন্ট সংযোগ দিলে সন্ধ্যা পৌনে সাতটার দিকে ট্রেনটি মনতলা থেকে ঢাকার দিকে যাত্রা করে।

মনতলা রেল স্টেশন মাষ্টার মো. জাহিদ হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ম্যাকানিক টিম এসে মেরামত করলে ট্রেনটি মনতলা স্টেশন ত্যাগ করে। এতে অন্য কোনো ট্রেন আটকা পড়েনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App