×

খেলা

তৃতীয় দিনেও বৃষ্টি; দুই দলকে হোটেলে থাকার পরামর্শ রেফারির

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ ডিসেম্বর ২০২১, ০৯:৪৮ এএম

তৃতীয় দিনেও বৃষ্টি; দুই দলকে হোটেলে থাকার পরামর্শ রেফারির

ঢাকা টেস্টের তৃতীয় দিনেও (সোমবার) খেলা হচ্ছে না। বৃষ্টির কারণে ঢেকে রাখা হয়েছে মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামের উইকেট।

ঢাকা টেস্টের ভাগ্যে কি আছ তা নিয়ে গভীর ভাবনায় ডুবে আছেন ক্রিকেটপ্রেমীরা। সোমবার (৬ডিসেম্বর) বৃষ্টি মাঠ দাপিয়ে বেড়াচ্ছে। তাই তৃতীয় দিনের খেলা মাঠে গড়াতে বিলম্ব হচ্ছে। রাতভর বৃষ্টি হওয়ায় ক্রিকেটারদের হোটেলে অবস্থান এর পরামর্শ দিয়েছেন ম্যাচ রেফারি। সকাল দশটায় ম্যাচের আপডেট জানানো হবে। বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবি।

এছাড়া গত দুই দিনে ১৮০ ওভার খেলা হয়ে যেতো চলতি ঢাকা টেস্টে। কিন্তু শনিবার প্রথম দিন ৩৩ ওভারের পর রবিবার পুরো ৮৩.৪ ওভার চলে গেছে বৃষ্টির পেটে। বারবার মাঠের কভার আনা-নেয়ার মধ্যে কেটে গেছে দ্বিতীয় দিনটি। এমনকি মাত্র ৬.২ ওভার খেলতে পেরেছে পাকিস্তান।

এদিকে হোম অব ক্রিকেট মিরপুরে শনিবার (৪ ডিসেম্বর) সিরিজের দ্বিতীয় টেস্ট এদিন টস হেরে ফিল্ডিং করতে নেমে এবাদতের দুর্দান্ত বোলিংয়ে ইনিংস শুরু করেছিল বাংলাদেশ। কিন্তু সুযোগ পেলেও উইকেট শিকার করতে ব্যর্থ হয় টাইগার বোলাররা। তবে সাকিব-তাইজুল মিলে চাপ তৈরি করতে থাকেন সফরকারী ব্যাটসম্যানদের ওপর। এমনকি বল হাতে ভেল্কি দেখান তাইজুল। তিনি পাকিস্তানের দুদান্ত ওপেনার আবিদ আলীকে বোল্ড করে সাজঘরে পাঠান। ৩৯ রান করে আউট হন পাকিস্তানের এ ওপেনার।

এরপর তাইজুলের ঘূর্ণিতে আউট হন শফিক। তিনি ৫০ বলে ২৫ রান করে আউট হন। দুই উইকেট হারিয়ে চাপে পড়েনি পাকিস্তান। উইকেটে অপরাজিত আছেন বাবর আজম ও আজহার আলী।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App