×

খেলা

ঢাকা টেস্ট: বৃষ্টির কারণে তৃতীয় দিনের খেলা পরিত্যক্ত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ ডিসেম্বর ২০২১, ০২:৩৯ পিএম

ঢাকা টেস্ট: বৃষ্টির কারণে তৃতীয় দিনের খেলা পরিত্যক্ত

বৃষ্টির কারণে মিরপুরে উইকেট ঢেকে রাখা হয়েছে। ছবি : ভোরের কাগজ

ঢাকা টেস্ট: বৃষ্টির কারণে তৃতীয় দিনের খেলা পরিত্যক্ত

মাঠ পর্যবেক্ষণ করছেন আম্পায়াররা

ঢাকা টেস্টের ভাগ্যে কি আছ তা নিয়ে গভীর ভাবনায় ডুবে আছেন ক্রিকেটপ্রেমীরা। সোমবার (৬ ডিসেম্বর) মাঠ দাপিয়ে বেড়াচ্ছে বৃষ্টি। এমনকি ঘূর্ণিঝড় জাওয়াদের তাণ্ডবে তৃতীয় দিনের খেলাও পরিত্যক্ত ঘোষণা করা হয়েছে। আগামীকাল মঙ্গলবার খেলা শুরু হবে সাড়ে ৯টায়। সেই সঙ্গে ৯৮ ওভার খেলা হবে। এ খবর নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

এ ছাড়া রাতভর বৃষ্টি হওয়ায় বাংলাদেশ ও পাকিস্তানের ক্রিকেটারদের হোটেলে অবস্থানের পরামর্শ দিয়েছেন ম্যাচ রেফারি।

এদিকে গত দুদিনে ১৮০ ওভার খেলা হয়ে যেত চলতি ঢাকা টেস্টে। কিন্তু শনিবার প্রথম দিন ৩৩ ওভারের পর রবিবার পুরো ৮৩.৪ ওভার চলে গেছে বৃষ্টির পেটে। বারবার মাঠের কভার আনা-নেয়ার মধ্যে কেটে গেছে দ্বিতীয় দিনটি। এমনকি মাত্র ৬.২ ওভার খেলতে পেরেছে পাকিস্তান।

এদিকে হোম অব ক্রিকেট মিরপুরে শনিবার (৪ ডিসেম্বর) সিরিজের দ্বিতীয় টেস্ট এদিন টস হেরে ফিল্ডিং করতে নেমে এবাদতের দুর্দান্ত বোলিংয়ে ইনিংস শুরু করেছিল বাংলাদেশ। কিন্তু সুযোগ পেলেও উইকেট শিকার করতে ব্যর্থ হয় টাইগার বোলাররা। তবে সাকিব-তাইজুল মিলে চাপ তৈরি করতে থাকেন সফরকারী ব্যাটসম্যানদের ওপর। এমনকি বল হাতে ভেল্কি দেখান তাইজুল। তিনি পাকিস্তানের দুদান্ত ওপেনার আবিদ আলীকে বোল্ড করে সাজঘরে পাঠান।

[caption id="attachment_322500" align="aligncenter" width="700"] মাঠ পর্যবেক্ষণ করছেন আম্পায়াররা[/caption]

৩৯ রান করে আউট হন পাকিস্তানের এ ওপেনার। এরপর তাইজুলের ঘূর্ণিতে আউট হন শফিক। তিনি ৫০ বলে ২৫ রান করে আউট হন। দুই উইকেট হারিয়ে চাপে পড়েনি পাকিস্তান। উইকেটে অপরাজিত আছেন বাবর আজম ও আজহার আলী।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App