×

খেলা

কিউয়িদের বিপক্ষে টেস্ট সিরিজ জিতে কোহলি-দ্রাবিড় যুগের শুরু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ ডিসেম্বর ২০২১, ১২:১০ পিএম

কিউয়িদের বিপক্ষে টেস্ট সিরিজ জিতে কোহলি-দ্রাবিড় যুগের শুরু

৩৭২ রানের বিশাল ব্যবধানে ম্যাচ জিতলেন বিরাট কোহলিরা।

১২ ওভার ৩ বল। চতুর্থ দিন ভারতকে ম্যাচ জিততে লাগল মাত্র ৭৫ বল। তার মধ্যেই নিউজিল্যান্ডের বাকি ৫ উইকেট ফেলে দিলেন জয়ন্ত যাদব ও রবিচন্দ্রন অশ্বিন। ১৬৭ রানে শেষ হয়ে গেল নিউজিল্যান্ডের ইনিংস। ৩৭২ রানের বিশাল ব্যবধানে ম্যাচ জিতলেন বিরাট কোহলিরা। সেই সঙ্গে সিরিজ জিতল ভারত।

চতুর্থ দিনের শুরু থেকেই স্পিনারদের বল করতে পাঠান কোহলি। দুরন্ত বল করলেন ভারতের দুই অফ স্পিনার। বিশেষ করে জয়ন্তর বল খেলতে সমস্যায় পড়ছিলেন কিউই ব্যাটাররা। দিনের প্রথম চারটি উইকেটই তুলে নেন তিনি। একে একে আউট হন রচিন রবীন্দ্র, কাইল জেমিসন, টিম সাউদি ও উইলিয়াম সোমারভিল। শেষ উইকেট তুলে নেন অশ্বিন। রানের নিরিখে সব থেকে বড় ব্যবধানে জিতলেন কোহলিরা। টেস্ট সিরিজ জিতে শুরু হল কোহলি-দ্রাবিড় যুগের।

ওয়াংখেড়েতে টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। প্রথম ইনিংসে ময়াঙ্ক আগরওয়ালের দুরন্ত দেড়শো রানের বদলে ৩২৫ রান করে ভারত। বিশ্বের তৃতীয় বোলার হিসেবে টেস্টে এক ইনিংসে ১০ উইকেট নেন কিউই স্পিনার অজাজ পটেল। তবে তা কাজে লাগেনি।

মাত্র ৬২ রানে শেষ হয়ে যায় নিউজিল্যান্ডের প্রথম ইনিংস। ফলো অন না করিয়ে ব্যাট করেন কোহলিরা। ৭ উইকেটে ২৭৬ রানে ডিক্লেয়ার দেয় ভারত। ৫৪০ রানের লক্ষ্য নিয়ে খেলতে নেমে ১৬৭ রানে শেষ হয়ে যায় নিউজিল্যান্ডের ইনিংস।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App