জিম্বাবুয়ে ফেরত দুই নারী ক্রিকেটারের করোনা

আগের সংবাদ

অস্ট্রেলিয়ার ক্যানবেরায় বাংলাদেশ-ভারত মৈত্রী দিবস উদযাপন

পরের সংবাদ

২১ জেলে নিয়ে সাগরে ট্রলার ডুবি, ১ জন উদ্ধার

প্রকাশিত: ডিসেম্বর ৬, ২০২১ , ৬:৫৬ অপরাহ্ণ আপডেট: ডিসেম্বর ৬, ২০২১ , ৬:৫৬ অপরাহ্ণ

চরফ্যাশন উপজেলার কামাল খন্দকারের মাছ ধরার একটি ফিশিং ট্রলার বিচ্ছিন্ন দ্বীপ ঢালচরের অদূরে শিবচর এলাকায় ডুবে যায় বলে জানা গেছে। সোমবার (৬ ডিসেম্বর) মধ্যরাতে ঝড়ের কবলে পড়ে এ ট্রলার ডুবিতে ২১ জেলে নিখোঁজের খবর পাওয়া গেছে।

জানা যায়, গত শনিবার ওই ট্রলারটি বাচ্চু মাঝিসহ ২১ জেলে নিয়ে আবদুল্লাহপুর সংলগ্ন ঢালীর হাট মৎস্যঘাট থেকে ইলিশ শিকারে সাগরে যায়। ঘূর্ণিঝড় “জাওয়াদের” বৈরি আবহাওয়ার ফলে সাগরের উত্তাল ঢেউয়ের মধ্যে ট্রলারটি নিয়ে জেলেরা ঘাটে আসার জন্য রওয়ানা করে। ফেরার আগে রাতে বাচ্চুমাঝির সঙ্গে কথা হয় ট্রলার মালিকের। পরে ট্রলার মালিক কামাল খন্দকার দুপুরে অন্য একটি ট্রলারে থাকা মাঝিদের কাছ থেকে খবর পান গতকাল মধ্য রাতে উত্তাল ঢেউয়ের কবলে পড়ে তার ট্রলারটি ডুবে গিয়েছে।

বৈরি আবহাওয়ার মধ্যে স্থানীয় প্রশাসনসহ এলাকাবাসি নিখোঁজদের উদ্ধারে অভিযান পরিচালনা করছে। নিখোঁজ জেলেদের বাড়ি চরফ্যাশন উপজেলার আবদুল্লাহপুর ইউনিয়নের শিবারহাট ও আহম্মদপুর ইউনিয়নে বলে জানা যায়।

চরফ্যাশন চর মানিকা কোস্টগার্ড স্টেশন কমান্ডার হারুনর রশীদ মুঠোফোনে জানান, এফবি শামসুন্নাহার নামের একটি ট্রলারসহ জেলে নিখোঁজের সংবাদ পেয়েছেন এবং বিষয়টি পর্যবেক্ষন করছেন।

উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মারুফ হোসেন মিনার বলেন, সোমবার ভোররাতে ট্রলারটি ডুবে যায়। ইতিমধ্যে ১ জেলে উদ্ধার হয়েছে। বাকি ২০ জেলেকে উদ্ধার কার্যক্রম অব্যহত রয়েছে এবং ইউএনও আল নোমান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

রি-এএসসি/ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়