×

জাতীয়

সমতা ও ন্যায়বিচারের মাধ্যমে শান্তি প্রতিষ্ঠা সম্ভব: সায়মা ওয়াজেদ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ ডিসেম্বর ২০২১, ০৮:৩২ পিএম

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রাজনৈতিক ক্যারিয়ার যে তৃণমূল থেকে শুরু করা, সেটা অনেকে ভুলে যান বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার কন্যা আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন অটিজম বিশেষজ্ঞ সায়মা ওয়াজেদ পুতুল। তিনি বলেন, সমতা ও ন্যায়বিচারের মাধ্যমে শান্তি প্রতিষ্ঠা সম্ভব। সমাজে শান্তি প্রতিষ্ঠায় সবার অবদান রাখতে হবে।

প্রধানমন্ত্রীকন্যা বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সারাজীবন মানুষের জন্য কাজ করেছেন। তিনি শান্তি প্রতিষ্ঠার জন্য সংগ্রাম করেছেন। বঙ্গবন্ধু কতো তৃণমূল থেকে তার সংগ্রাম শুরু করেছিলেন আজ অনেকই তা ভুলে যান। তার রাজনৈতিক ক্যারিয়ার যে তৃণমূল থেকে শুরু করা সেটাও অনেকে ভুলে যান।

রবিবার (৫ ডিসেম্বর) ফরেন সার্ভিস একাডেমিতে বিশ্ব শান্তি সম্মেলনে নিয়ে ‘পিস থ্রো ইন্ট্রা-ফেইথ ডায়লগ: কালচার অ্যান্ড হেরিটেইজ’ শীর্ষক অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম ও পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন উপস্থিত ছিলেন।

শনিবার ঢাকায় শুরু হয় দুই দিনব্যাপী বিশ্ব শান্তি সম্মেলন। রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে আয়োজিত সম্মেলনে বিশ্বের ৫০টি দেশের প্রতিনিধিরা অংশ নিয়েছেন। তাদের মধ্যে ৫৯ জন প্রতিনিধি সশরীরে যোগ দিয়েছেন। আর ৪০ জন প্রতিনিধি ভার্চুয়ালি অংশ নিয়েছেন। আজ ছিল সম্মেলনের সমাপনী দিন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App