×

খেলা

বৃষ্টির কারণে স্বস্তি পাচ্ছে না মুমিনুল ও বাবর বাহিনী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ ডিসেম্বর ২০২১, ০১:৫৩ পিএম

বৃষ্টির কারণে স্বস্তি পাচ্ছে না মুমিনুল ও বাবর বাহিনী
বৃষ্টির কারণে স্বস্তি পাচ্ছে না মুমিনুল ও বাবর বাহিনী

বৃষ্টির কারণে দ্বিতীয় দিন রবিবার (৫ নভেম্বর) মাঠ নেমে স্বস্তি পাচ্ছে না মুমিনুল ও বাবর বাহিনী। এদিন দেরিতে শুরু হয়েছিল দুদলের মধ্যকার খেলা। বৃষ্টির লুকোচুরির জন্য আধঘণ্টার বেশি খেলা সম্ভব হয়নি। ৬ ওভার ২ বল খেলা হওয়ার পর ফের বন্ধ হয়ে যায় খেলা।

এদিন সকাল থেকে খেলা বন্ধ ছিল। এমনকি বার বার বৃষ্টি কারণে ম্যাচ হবে কি না এমন জল্পনা- কল্পনায় ডুবে ছিল ক্রিকেটেপ্রেমীরা। অবশেষে মধ্যাহ্ন বিরতি পর মাঠে নেমেছে মুমিনুল বাহিনী।

তবে নির্ধারিত সময়ের প্রায় সাড়ে ৩ ঘণ্টা পর দ্বিতীয় দিনের খেলা শুরু হয়েছে। ১২টা ৫০ মিনিট থেকে চলবে বিকেল ৫টা পর্যন্ত। কমপক্ষে ৬৬ ওভার খেলা হবে দুই সেশন মিলিয়ে। এর আগে সাড়ে ৯টায় খেলা শুরু হওয়ার কথা থাকলেও বৃষ্টির কারণে শুরু হয়নি। এমনকি পণ্ড হয়েছে একটি সেশন।

তবে যাইহোক ফ্লাড লাইটের আলোতে এখন খেলা চলছে। এদিন ১১টা ২০ মিনিটে খেলা শুরু হওয়ার কথা থাকলেও বৃষ্টির কারণে তা হয়নি। এই রিপোর্ট লেখা পযন্ত ২ উইকেট হারিয়ে পাকিস্তানের সংগ্রহ ৬২.৩ ওভারে ১৮৭ রান। উইকেটে অপরাজিত আছেন বাবর আজম ৭০ ও আজহার আলী ৫২ রান। তাছাড়া এদিন ম্যাচ শুরুর আগেই বৃষ্টির পূর্বাভাস পেয়ে ছিল ভক্তরা। ফলে দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিন ঘূর্ণিঝড় জাওয়াদের প্রভাবে দুদলের খেলা শুরু হতে বিলম্ব হয়।

মাঠে আম্পায়াররা আনাগোনা করছিল। মিরপুরে মাঠ কর্মীরাও বেশ ব্যস্ত ছিল। এদিন সকাল থেকে আকাশও ছিল কুয়াশায় ডাকা। এরপর দিনের আলো থাকলেও ছিল না সূর্যের দেখা। সেই সঙ্গে হালকা বৃষ্টি হয়েছে। এ কারণে মাঠকর্মীরা কভার দিয়ে মাঠ ঢেকে রেখেছিল।

এদিকে হোম অব ক্রিকেট মিরপুরে শনিবার (৪ ডিসেম্বর) সিরিজের দ্বিতীয় টেস্ট এদিন টস হেরে ফিল্ডিং করতে নেমে এবাদতের দুর্দান্ত বোলিংয়ে ইনিংস শুরু করেছিল বাংলাদেশ। কিন্তু সুযোগ পেলেও উইকেট শিকার করতে ব্যর্থ হয় টাইগার বোলাররা। তবে সাকিব-তাইজুল মিলে চাপ তৈরি করতে থাকেন সফরকারী ব্যাটসম্যানদের ওপর। এমনকি বল হাতে ভেল্কি দেখান তাইজুল। তিনি পাকিস্তানের দুদান্ত ওপেনার আবিদ আলীকে বোল্ড করে সাজঘরে পাঠান। ৩৯ রান করে আউট হন পাকিস্তানের এ ওপেনার।

এরপর তাইজুলের ঘূর্ণিতে আউট হন শফিক। তিনি ৫০ বলে ২৫ রান করে আউট হন। দুই উইকেট হারিয়ে চাপে পড়েনি পাকিস্তান। প্রথম দিনটা উইকেট কামড়ে পড়ে ছিল বাবর আজম ও আজহার আলী। শনিবার দুপুরে বৃষ্টি হলে কিছুক্ষন খেলা বন্ধ ছিল। এরপর ফের খেলা শুরু হয়। কিন্তু আলো স্বল্পতায় ম্যাচ স্থগিত করা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App