ভোলায় র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে ২ জলদস্যু নিহত

আগের সংবাদ

ওমিক্রন আতঙ্কে বায়ার্ন-বার্সা ম্যাচ হবে দর্শকশূন্য স্টেডিয়ামে

পরের সংবাদ

শনিবার থেকে সব মহানগরে শিক্ষার্থীদের জন্য হাফ ভাড়া

প্রকাশিত: ডিসেম্বর ৫, ২০২১ , ১১:৪৪ পূর্বাহ্ণ আপডেট: ডিসেম্বর ৫, ২০২১ , ১২:১১ অপরাহ্ণ

ঢাকার মতো বন্দরনগরী চট্টগ্রামসহ সব মহানগরে শনিবার থেকে গণপরিবহনে হাফ ভাড়া চালু করতে যাচ্ছে বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতি। রবিবার (৫ ডিসেম্বর) চট্টগ্রাম প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এ কথা জানিয়েছেন বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্লাহ।

এনায়েত উল্যাহ বলেন, দেশের অন্য শহরে যদি সিটি সার্ভিস থাকে সেখানেও হাফ ভাড়া নেয়া হবে। তবে আন্তঃজেলা পর্যায়ে হাফ ভাড়া কার্যকর হবে না ঢাকার মতো হাফ ভাড়া কার্যকরে চট্টগ্রামের বাস মালিক সমিতিও শর্ত আরোপ করছে। এ শর্তগুলোও প্রায় একই রকম।

সংবাদ সম্মেলনে বক্তব্য দেন বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্লাহ।

ভ্রমণকালে ব্যক্তি মালিকানাধীন বাসে ছাত্রছাত্রীদের অবশ্যই নিজ নিজ শিক্ষাপ্রতিষ্ঠানের বৈধ পরিচয়পত্র সঙ্গে রাখতে হবে, প্রয়োজনে প্রদর্শন করতে হবে। বাসে চলাচলের ক্ষেত্রে সকাল ৭টা থেকে রাত ৮টা পর্যন্ত শিক্ষার্থীরা হাফ ভাড়ার সুবিধা পাবেন।

শিক্ষার্থীদের দীর্ঘদিনের দাবির প্রেক্ষিতে গত ৩০ নভেম্বর আনুষ্ঠানিক এক ঘোষণার পর ১ ডিসেম্বর থেকে রাজধানীতে হাফ পাস কার্যকর শুরু হয়। তবে বেশ কিছু শর্ত সাপেক্ষে হাফ পাস চালু হয়েছে।

শর্তগুলো হলো- হাফ ভাড়া প্রদানের সময় শিক্ষাপ্রতিষ্ঠানের ছবিযুক্ত আইডি কার্ড প্রদর্শন করতে হবে । সকাল ৭টা থেকে সন্ধ্যা ৮টা পর্যন্ত হাফ ভাড়া কার্যকর থাকবে। সরকারি ছুটির দিন, সাপ্তাহিক ছুটির দিন এবং শিক্ষা প্রতিষ্ঠানের মৌসুমি এবং অন্যান্য ছুটির সময় ছাত্রদের হাফ ভাড়া কার্যকর হবে না।

এসআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়