অস্ত্র প্রতিযোগিতা নয়, শান্তিপূর্ণ বিশ্ব গড়ুন: প্রধানমন্ত্রী

আগের সংবাদ

ত্রিপুরা থেকে আরো ৫ বছর বিদ্যুৎ কিনবে বাংলাদেশ, ত্রিপক্ষীয় চুক্তি

পরের সংবাদ

যুবকদের অন্যায় থেকে দূরে রাখবে ডিএনসিসি মেয়র’স কাপ

প্রকাশিত: ডিসেম্বর ৫, ২০২১ , ৯:১৭ অপরাহ্ণ আপডেট: ডিসেম্বর ৫, ২০২১ , ৯:১৭ অপরাহ্ণ

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম বলেছেন, যুবসমাজকে মাদকসহ সকল প্রকার অন্যায় থেকে দূরে রাখতে ডিএনসিসি মেয়রস কাপ-২০২১ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। তিনি বলেন, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষ্যে প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার অনুপ্রেরণায় প্রথমবারের মতো এই টুর্ণামেন্টের আয়োজন করায় ডিএনসিসি পরিবার অত্যন্ত আনন্দিত।

রবিবার (৫ ডিসেম্বর) দুপুরে গুলশানের নগর ভবনের হলরুমে আয়োজিত ডিএনসিসি মেয়র’স কাপ-২০২১ এর ফিক্সচার অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন। ঢাকা উত্তর সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সেলিম রেজার সভাপতিত্বে ফিক্সচার অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক খালেদ মাসুদ পাইলট, ডিএনসিসির সংশ্লিষ্ট কর্মকর্তাগণ এবং সাধারণ ও সংরক্ষিত নারী কাউন্সিলরবৃন্দ উপস্থিত ছিলেন।

আতিকুল ইসলাম বলেন, ফুটবল, ভলিবল ও ক্রিকেট এই তিনটি ইভেন্ট নিয়ে আয়োজিত টুর্নামেন্টটির মূল প্রতিপাদ্য নির্ধারণ করা হয়েছে ‘খেলাধুলায় ব্যাস্ত থাকি, মাদককে দূরে রাখি’ যা সময়োপযোগী ও অত্যন্ত তাৎপর্যপূর্ণ। তিনি বলেন, খেলাধুলার মূল কথা হলো প্রতিযোগিতামূলক মনোভাব সৃষ্টি করা। প্রতিযোগিতামূলক মনোভাব খেলোয়াড়দের মধ্যে শৃঙ্খলাবোধ, অধ্যবসায়, দায়িত্ববোধ, কর্তব্যপরায়ণতা ও পেশাদারিত্বের সৃষ্টি করে।

মেয়র বলেন, আগামী ২৪/১২/২০২১ খ্রিস্টাব্দ তারিখ রোজ শুক্রবার বাংলাদেশ আর্মি স্টেডিয়ামে অত্যন্ত জাঁকজমকপূর্ণ আয়োজনের মাধ্যমে ফুটবল দিয়েই এই টুর্নামেন্টের শুভ উদ্বোধন হবে। আতিকুল ইসলাম এর উপস্থিতিতেই অত্যন্ত আনন্দঘন পরিবেশে লটারী ড্রয়ের মাধ্যমে ফুটবল ও ক্রিকেট এই দুটি ইভেন্টের জন্য ডিএনসিসির ৫৪টি ওয়ার্ডের ৫৪ জন সাধারণ কাউন্সিলরের তত্ত্বাবধানে গঠিত ৫৪টি পৃথক দলকে ১৮টি গ্রুপে এবং ভলিবলের জন্য সরক্ষিত ১৮ জন নারী কাউন্সিলরের তত্ত্বাবধানে গঠিত ১৮টি দলকে ৩টি গ্রুপে বিভক্ত করা হয়।

উপস্থিত সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ডিএনসিসির স্থানীয় কাউন্সিলরসহ সংশ্লিষ্ট সকল কর্মকর্তা কর্মচারীকে চলমান মশক নিধনসহ পরিষ্কার পরিচ্ছন্নতা কার্যক্রম যথাযথভাবে পরিচালনা করতে হবে। তিনি বলেন, সবাই মিলে সবার ঢাকাকে দখল ও দূষণমুক্ত করে সুস্থ, সচল ও আধুনিক ঢাকায় রূপান্তরিত করতে হবে।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়