চাকরির পেছনে না ঘুরে উদ্যোক্তা হোন: যুবসমাজকে প্রধানমন্ত্রী

আগের সংবাদ

ইউক্রেনের বিষয়ে বাইডেন-পুতিন ভিডিও কনফারেন্স মঙ্গলবার

পরের সংবাদ

মধ্যাহ্ন বিরতি শেষে মাঠে নামবে টাইগাররা

প্রকাশিত: ডিসেম্বর ৫, ২০২১ , ১২:২৪ অপরাহ্ণ আপডেট: ডিসেম্বর ৫, ২০২১ , ১:২৯ অপরাহ্ণ

ঢাকা টেস্টে দ্বিতীয় দিন রবিবার (৫ ডিসেম্বর) বাংলাদেশ- পাকিস্তান ব্যাটে-বলে কেমন লড়াই করে তা দেখতে মুখিয়ে ছিল ক্রিকেটপ্রেমীরা। কিন্তু ১১টা ২০ মিনিটে খেলা শুরু হওয়ার কথা থাকলেও বৃষ্টির কারণে তা হচ্ছে না। গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হচ্ছে এখনো।

ইতিমধ্যে মধ্যাহ্ন বিরতি নেয়া হয়েছে। বৃষ্টি থামলে মধ্যাহ্ন বিরতি পর মাঠে নামাবে মুমিনুল বাহিনী। তাছাড়া এদিন ম্যাচ শুরুর আগেই বৃষ্টির পূর্বাভাস পেয়েছন ভক্তরা। ফলে দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিন ঘূর্ণিঝড় জাওয়াদের প্রভাবে দুদলের খেলা শুরু হতে বিলম্ব হচ্ছে।

মাঠে আম্পায়াররা আনাগোনা করছেন। মিরপুরে মাঠ কর্মীরাও বেশ ব্যস্ত। এদিন সকাল থেকে আকাশও ছিল কুয়াশায় ডাকা। এরপর দিনের আলো থাকলেও ছিল না সূর্যের দেখা। হালকা বৃষ্টি হচ্ছ। এ কারণে মাঠকর্মীরা কভার দিয়ে মাঠ ঢেকে রেখেছেন। বৃষ্টি শেষ হলেই খেলা শুরু হবে।

এদিকে হোম অব ক্রিকেট মিরপুরে শনিবার (৪ ডিসেম্বর) সিরিজের দ্বিতীয় টেস্ট এদিন টস হেরে ফিল্ডিং করতে নেমে এবাদতের দুর্দান্ত বোলিংয়ে ইনিংস শুরু করেছিল বাংলাদেশ। কিন্তু সুযোগ পেলেও উইকেট শিকার করতে ব্যর্থ হয় টাইগার বোলাররা। তবে সাকিব-তাইজুল মিলে চাপ তৈরি করতে থাকেন সফরকারী ব্যাটসম্যানদের ওপর। এমনকি বল হাতে ভেল্কি দেখান তাইজুল। তিনি পাকিস্তানের দুদান্ত ওপেনার আবিদ আলীকে বোল্ড করে সাজঘরে পাঠান। ৩৯ রান করে আউট হন পাকিস্তানের এ ওপেনার।

এরপর তাইজুলের ঘূর্ণিতে আউট হন শফিক। তিনি ৫০ বলে ২৫ রান করে আউট হন। দুই উইকেট হারিয়ে চাপে পড়েনি পাকিস্তান। প্রথম দিনটা উইকেট কামড়ে পড়ে ছিল বাবর আজম ও আজহার আলী। শনিবার দুপুরে বৃষ্টি হলে কিছুক্ষন খেলা বন্ধ ছিল।

এরপর ফের খেলা শুরু হয়। কিন্তু আলো স্বল্পতায় ম্যাচ স্থগিত করা হয়। প্রথম দিন শেষে ২ উইকেট হারিয়ে পাকিস্তানের সংগ্রহ ৫৭ ওভারে ১৬১ রান। উইকেটে অপরাজিত আছেন বাবর আজম ৬০ ও আজহার আলী ৩৬ রান।

এসআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়