স্বেচ্ছাসেবক নীতিমালা খুব শিগগিরই মন্ত্রী পরিষদে উত্থাপন

আগের সংবাদ

তিস্তার দু'পাশে সাড়ে আট হাজার কোটি টাকার কাজ হবে: বাণিজ্যমন্ত্রী

পরের সংবাদ

বৃষ্টি ভেজা দুপুরে সাকিবের অন্য রকম আনন্দ (ভিডিও)

প্রকাশিত: ডিসেম্বর ৫, ২০২১ , ৫:৪৩ অপরাহ্ণ আপডেট: ডিসেম্বর ৫, ২০২১ , ৫:৪৩ অপরাহ্ণ

বৃষ্টির অপরূপ দৃশ্য আমাদের মনে কুহক জাগায়। মায়াবি রূপ আমাদের মোহিত করে, আন্দোলিত করে শিহরিত করে। ঋতুভিত্তিক সাহিত্যে বর্ষা নিয়েই বেশি সাহিত্য রচনা করা হয়েছে। রবীন্দ্রনাথ থেকে শুরু করে কাজী নজরুল বা পল্লীকবি জসীম উদ্দিন কিংবা তিরিশের কবিরাও বর্ষা দ্বারা প্রভাবিত হয়েছেন। রবি ঠাকুরের প্রিয় ঋতু ছিল বর্ষা। বর্তমানকালের কবিরাও বর্ষায় প্রভাবিত। রোমান্টিকতায় ভরপুর বর্ষা ঋতু। জীবনানন্দ যেমন হেমন্তে বেশি প্রভাবিত হয়েছেন রবি ঠাকুর তেমনই বর্ষায় প্রভাবিত হয়েছেন।

ঋতুভিত্তিক বাংলাদেশে এখন অগ্রহায়ণ মাস চলছে। এ সময়ে বৃষ্টি দেখা মিলে না। উপকূলে নিম্নচাপের কারণে দুই দিন ধরে গুড়ি গুড়ি বৃষ্টি হচ্ছে। আজও বৃষ্টির কারণে বাংলাদেশ-পাকিস্তান টেস্ট ম্যাচের দ্বিতীয় দিনের খেলা স্থগিত করা হয়েছে। মাঠের বাইরে বসে বৃষ্টি ভেজা পিচ কভারে জমা থাকা পানি দেখে লোপ ঝামলাতে পারেননি বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। ফিরে যান শৈশবে।

রবিবার হোম অব ক্রিকেট মিরপুরে পিচের ওপরে জলরাশিতে সাকিবের স্লাইড

বৃষ্টি থেকে ক্রিজকে বাঁচাতে কাভার টানিয়ে দেয়া হয়েছে শেরে বাংলা স্টেডিয়ামের অনেকটাজুড়ে। সেখানে জমেছে পানিও। সাকিব নিজের শরীরটা ভাসিয়ে দিলেন তার ওপরই। মুখ গুঁজে দিলেন পানিতে ঝাপ। পিচের ওপরে জলরাশি দেখেই হয়তো নিজের কৈশোরে ফিরে যাওয়ার ইচ্ছে জেগে ছিল তার। মুহুর্তেই ঝাপিয়ে পড়া। তারপর ঠিক যেন পুকুরে এক ডুবে অনেকদূর চলে যাওয়ার মতো পুরো স্লাইড শেষ করলেন একদম কভারের শেষ প্রান্তে।

শৈশবে বৃষ্টির কারণে স্কুলে না গিয়ে অথবা আগেভাগে ছুটি পর যেমন দৃশ্যের দেখা মিলত, সাকিব আজ মিরপুরে বৃষ্টির দেখা পেয়ে যা করলেন তা অনেককে শৈশবের স্মৃতি স্মরণ করিয়ে দিয়েছে। বৃষ্টিতে আজ সারা দিনে খেলা হয়েছে মোটে ৩৮ বল। বেলা ১২টা ৫০ মিনিটের পর একটানা ৬.২ ওভার পর সেই যে বন্ধ হলো ম্যাচ, তারপর টানা বৃষ্টিতে আর শুরু হয়নি। বেলা ৩টা নাগাদ দিনের খেলা বাতিলে ঘোষণা দেয়া হয়। তার আগে সাকিবের মজার কাণ্ড মাঠে উপস্থিত দর্শকদের অন্যরকম আনন্দ দিয়েছে। সাকিব নিজেও তা মনে প্রাণে উপভোগ করলেন।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়