হোসেন শহীদ সোহরাওয়ার্দীর মাজারে শ্রদ্ধা

আগের সংবাদ

চার দফা দাবিতে বীর মুক্তিযোদ্ধাদের প্রতীকী অনশন

পরের সংবাদ

বৃষ্টিতে ঢাকা টেস্টের দ্বিতীয় দিনের খেলা স্থগিত

প্রকাশিত: ডিসেম্বর ৫, ২০২১ , ৩:৩৫ অপরাহ্ণ আপডেট: ডিসেম্বর ৫, ২০২১ , ৩:৩৬ অপরাহ্ণ

ঢাকা টেস্টের দ্বিতীয় দিন রবিবার (৫ ডিসেম্বর) বার বার বৃষ্টি বাগাড়ায় খেলা শুরু হতে বিলম্ব হয়। তবে বিরতির পর দুপুর ১২টা ৫০ মিনিটে মাঠে নামে মুমিনুল বাহিনী। কিন্তু ৬ ওভার ২ বল খেলা হওয়ার পর ফের বৃষ্টি শুরু হয় এবং আবারো বন্ধ হয়ে যায় খেলা। এরপর বৃষ্টি কমলেও আউট ফিল্ড ভেজা থাকার জন্য বিকাল তিনটার পর দ্বিতীয় দিনের খেলা সমাপ্তি ঘোষণা হয়। সোমবার (৬ ডিসেম্বর) তৃতীয় দিন সকাল সাড়ে ৯টায় ম্যাচ শুরু হবে। আর খেলা হবে ৯৮ ওভারের।

এছাড়া দিন শেষে ২ উইকেট হারিয়ে পাকিস্তানের সংগ্রহ ৬৩.২ ওভারে ১৮৮ রান। উইকেটে অপরাজিত আছেন বাবর আজম ৭১ ও আজহার আলী ৫২ রান। এদিন সকাল সাড়ে ৯টায় খেলা শুরু হওয়ার কথা থাকলেও বৃষ্টির কারণে তা হয়নি। সর্বশেষ বেলা ১১টা ২০ মিনিটে খেলা শুরুর ঘোষণা দিয়েছিলেন ম্যাচ রেফারি নিয়ামুর রশিদ রাহুল। কিন্তু ফের বৃষ্টি শুরু হয়। এর ফলে পণ্ড হয়েছে একটি সেশন।

তাছাড়া এদিন ম্যাচ শুরুর আগেই বৃষ্টির পূর্বাভাস পেয়ে ছিল ভক্তরা। সেই সঙ্গে বার বার বৃষ্টি কারণে ম্যাচ হবে কি না এমন জল্পনা- কল্পনায় ডুবে ছিল ক্রিকেটেপ্রেমীরা। অবশেষে মধ্যাহ্ন বিরতি পর মাঠে নামে মুমিনুল বাহিনী। কিন্তু বেরসিক বৃষ্টি তাদের স্বস্তি দিল না।

এদিন সকাল থেকে আকাশ ছিল কুয়াশায় ডাকা। এরপর দিনের আলো থাকলেও ছিল না সূর্যের দেখা। সেই সঙ্গে হালকা বৃষ্টি হয়েছে। এ কারণে মাঠকর্মীরা কভার দিয়ে মাঠ ঢেকে রেখেছিল।

এদিকে হোম অব ক্রিকেট মিরপুরে শনিবার (৪ ডিসেম্বর) সিরিজের দ্বিতীয় টেস্ট এদিন টস হেরে ফিল্ডিং করতে নেমে এবাদতের দুর্দান্ত বোলিংয়ে ইনিংস শুরু করেছিল বাংলাদেশ। কিন্তু সুযোগ পেলেও উইকেট শিকার করতে ব্যর্থ হয় টাইগার বোলাররা। তবে সাকিব-তাইজুল মিলে চাপ তৈরি করতে থাকেন সফরকারী ব্যাটসম্যানদের ওপর। এমনকি বল হাতে ভেল্কি দেখান তাইজুল। তিনি পাকিস্তানের দুদান্ত ওপেনার আবিদ আলীকে বোল্ড করে সাজঘরে পাঠান। ৩৯ রান করে আউট হন পাকিস্তানের এ ওপেনার। এরপর তাইজুলের ঘূর্ণিতে আউট হন শফিক। তিনি ৫০ বলে ২৫ রান করে আউট হন। দুই উইকেট হারিয়ে চাপে পড়েনি পাকিস্তান। প্রথম দিনটা উইকেট কামড়ে পড়ে ছিল বাবর আজম ও আজহার আলী। শনিবার দুপুরে বৃষ্টি হলে কিছুক্ষন খেলা বন্ধ ছিল। এরপর ফের খেলা শুরু হয়। কিন্তু আলো স্বল্পতায় ম্যাচ স্থগিত করা হয়।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়