শিক্ষার্থীদের ৯ দফা বাস্তবায়নের দাবি

আগের সংবাদ

ওমিক্রন নিয়ে লকডাউন ও সীমান্ত বন্ধের পরিকল্পনা নেই

পরের সংবাদ

ওমিক্রন ঠেকাতে যুক্তরাজ্যে প্রবেশে সতর্কতা

প্রকাশিত: ডিসেম্বর ৫, ২০২১ , ৩:৪৮ অপরাহ্ণ আপডেট: ডিসেম্বর ৫, ২০২১ , ৩:৪৮ অপরাহ্ণ

করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রণ ঠেকাতে যুক্তরাজ্যে পওবেশে বিধি-নিষেধ আরোপ করা হয়েছে। যুক্তরাজ্যে প্রবেশের আগে ভ্রমণকারীদের করোনা পরীক্ষা করাতে হবে। বিবিসির প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে।

ব্রিটিশ স্বাস্থ্যমন্ত্রী সাজিদ জাভিদ বলেছেন, মঙ্গলবার বিকেল চারটা থেকে নতুন বিধিনিষেধ কার্যকর হবে। নতুন বিধিনিষেধের আওতায় অন্য দেশ থেকে যুক্তরাজ্যে যেতে চাওয়া মানুষদের যাত্রার সর্বোচ্চ ৪৮ ঘণ্টা আগে করোনা পরীক্ষা করাতে হবে। ১২ ও তার চেয়ে বেশি বয়সীদের ক্ষেত্রে এ নিয়ম কার্যকর হবে।জানিয়েছেন, সোমবার থেকে নাইজেরিয়াকে লাল তালিকায় যুক্ত করা হবে। লাল তালিকাভুক্ত দেশগুলো থেকে যুক্তরাজ্যে আসলে বাধ্যতামূলকভাবে ১০ দিনের হোটেল কোয়ারেন্টিনে থাকতে হয়।

গত কয়েক দিনে নাইজেরিয়াফেরত ২১ জনের মধ্যে ওমিক্রন শনাক্ত হয়েছে। সাজিদ জাভিদ বলেন, নাইজেরিয়ায় ওমিক্রনে আক্রান্তের সংখ্যা বাড়ছে। ওমিক্রনে আক্রান্তের সংখ্যার দিক থেকে দেশটির অবস্থান দ্বিতীয়। করোনার সংক্রমণ ঠেকাতে স্বাস্থ্যসেবা দপ্তরের পরামর্শ মেনে জনগণকে টিকার বুস্টার ডোজ নেওয়ার আহ্বান জানিয়েছেন সাজিদ।

ডি-এফবি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়