×

জাতীয়

শিক্ষার্থীদের লাল কার্ড, প্রতীকী লাশের মিছিল রবিবার (ভিডিও)

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ ডিসেম্বর ২০২১, ১২:৩৯ পিএম

শিক্ষার্থীদের লাল কার্ড, প্রতীকী লাশের মিছিল রবিবার (ভিডিও)

শনিবার নিরাপদ সড়ক দাবিতে ও রাস্তায় চলমান অব্যবস্থাপনার বিরুদ্ধে আবারও আন্দোলনে নেমেছে শিক্ষার্থীরা। ছবি: ভোরের কাগজ

শিক্ষার্থীদের লাল কার্ড, প্রতীকী লাশের মিছিল রবিবার (ভিডিও)

শনিবার নিরাপদ সড়ক দাবিতে ও রাস্তায় চলমান অব্যবস্থাপনার বিরুদ্ধে লাল কার্ড দেখিয়ে আবারও আন্দোলনে নেমেছে শিক্ষার্থীরা। ছবি: ভোরের কাগজ

রাজধানীর রামপুরা ব্রীজে নিরাপদ সড়কের দাবিতে পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী, সড়কের দুর্নীতি ও অন্যায়ের বিরুদ্ধে লাল কার্ড প্রদর্শন করে শিক্ষার্থীরা।

আজকের আন্দোলন থেকে আগামীকাল রবিবার শাহবাগ থেকে লাশের প্রতীকী মিছিল বের করার কর্মসূচি ঘোষণা করা হয়। বেলা ১২টায় মিছিল বের করার ডাক দেয়া হয়েছে।

শিক্ষার্থীদের আন্দোলনে যান চলাচল সম্পূর্ণ বন্ধ না হলেও প্রগতি সরণির এক পাশে যান চলাচল কিছুটা ব্যাহত হচ্ছে। আন্দোলন থেকে শিক্ষার্থীরা তাদের দাবির পক্ষে নানা স্লোগান দিচ্ছেন।

মানববন্ধন থেকে নিরাপদ সড়ক আন্দোলনের যুগ্ম আহ্বায়ক আবদুল্লাহ মেহেদী বলেন, আমরা সারা দেশে বাস ট্রেন লঞ্চসহ সব ধরনের গণপরিবহনে হাফ পাস চাই। আস্তে আস্তে সারা দেশে কর্মসূচি ঘোষণা করা হবে।

তিনি বলেন, আজকেও আমাদের এক ভাই সড়কে মারা গেছে। নিরাপদ সড়কের দাবি বাস্তবায়ন না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে।

এর আগে, শুক্রবার গাড়ির কাগজ পরীক্ষায় নামে তারা। তখন এক পুলিশ সদস্য আন্দোলনকারী ছাত্রের গায়ে হাত তুলে বলে অভিযোগ বিক্ষোভরত শিক্ষার্থীরদের। যদিও পুলিশ তাদের অভিযোগ অস্বীকার করে। পরে দুপুর ১২টার দিকে সড়কের দুর্নীতি ও অন্যায়ে বিপক্ষে লাল কার্ড প্রদর্শনীসহ ব্যাংগাত্তক কার্টুন প্রদর্শনী কর্মসূচি ঘোষণার মধ্য দিয়ে সড়ক ছাড়ে শিক্ষার্থীরা।

বিক্ষোভকারীদের পক্ষে খিলগাঁও মডেল ইউনিভার্সিটির উচ্চ মাধ্যমিকের ছাত্রী সোহাগী সামিয়া বলেন, নিরাপদ সড়কের দাবিতে আমারা আন্দোলন ও বিক্ষোভ চালিয়ে যাচ্ছি।

এরই ধারাবাহিকতায় কাল আমরা সড়কের দুর্নীতি ও অন্যায়্যে বিপক্ষে লাল কার্ড প্রদর্শনীসহ ব্যাঙ্গাত্বক কার্টুন প্রদর্শনী কর্মসূচি পালন করবো। এ সময় এক ছাত্রের গায়ে হাত তোলার অভিযোগও তুলে তারা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App