×

জাতীয়

বিশ্বমানের হচ্ছে দেশের রেল যোগাযোগ: রেলমন্ত্রী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ ডিসেম্বর ২০২১, ০৩:২৫ পিএম

বিশ্বমানের হচ্ছে দেশের রেল যোগাযোগ: রেলমন্ত্রী

শনিবার ভোরে স্পেন সফরের সময় র‌্যালিতে অন্য কর্মকর্তাদের সঙ্গে রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন। ছবি : ভোরের কাগজ

দেশের রেল যোগাযোগ ব্যবস্থা দ্রুত উন্নত হচ্ছে। এর জন্য একটি দীর্ঘমেয়াদী পরিকল্পনাও নেয়া হয়েছে। বাংলাদেশের রেল যোগাযোগ ব্যবস্থা বিশ্বমানের হচ্ছে বলে জানিয়েছেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন। শনিবার (৪ ডিসেম্বর) ভোরে স্পেন সফরকালে রেলমন্ত্রী এ মন্তব্য করেছেন।

তিনি বলেন, রেলওয়ের মহাপরিকল্পনা বাস্তবায়নের দিকেই এগোচ্ছে সরকার। গোটা দেশেই রেল যোগাযোগ আধুনিকায়নের পাশাপাশি নতুন রুটও চালু করা হচ্ছে।

রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেন, আমরা ঢাকা-চট্টগ্রাম বুলেট ট্রেন চালুর পরিকল্পনা করছি। ঢাকা থেকে কক্সবাজার রেল চালু হচ্ছে শিগগিরই। এছাড়া অন্যান্য রেলপথেরও উন্নয়ন কার্যক্রম চলমান আছে। ঢাকা থেকে নোয়াখালীগামী উপকূল এক্সপ্রেসের সঙ্গে আরও একটি নতুন ট্রেন দেয়া হবে বলে জানান তিনি। সব জেলার সঙ্গে ট্রেন যোগাযোগ চালু হবে এবং প্রত্যেকটি বন্দরেও রেল যোগাযোগ করা হবে বলে জানান মন্ত্রী।

তিনি বলেন, পদ্মা সেতুতে রেল সংযোগ হয়েছে, যমুনা নদীর উপরও আলাদা রেল সেতু করছি আমরা। এছাড়া দেশের সব রেলপথ হবে ব্রডগেজ। রেলের মাধ্যমে আমরা আন্তর্জাতিক যোগাযোগকে আরও শক্তিশালী করতে চাই। সাধারণ মানুষের কাছে রেলভ্রমণ আরও জনপ্রিয় করতে যা যা করা প্রয়োজন সবই করা হচ্ছে।

এছাড়া, তিন দিনের রাষ্ট্রীয় সফরে রেলমন্ত্রীর সফরসঙ্গী হিসেবে ছিলেন- মো. সেলিম রেজা (সচিব, রেলপথ মন্ত্রণালয়), ভুবন চন্দ্র বিশ্বাস (অতিরিক্ত সচিব, রেলপথ মন্ত্রণালয়), কামরুল আহসান (অতিরিক্ত মহাপরিচালক রেলপথ মন্ত্রণালয়), মন্জুরুল আলম (অতিরিক্ত মহাপরিচালক রেলপথ মন্ত্রণালয়), মো. আতিকুর রহমান ( রেলমন্ত্রীর ব্যক্তিগত সহকারী), মো. নাজমুল হক, রাসেদ প্রধান (এপিএস, রেলমন্ত্রী) প্রমুখ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App