×

সারাদেশ

এবার চট্টগ্রামেও চালু হচ্ছে হাফ ভাড়া

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ ডিসেম্বর ২০২১, ০৯:৫৩ পিএম

এবার বন্দর নগরী চট্টগ্রামের শহরেও গণপরিবহন গুলোতে হাফ ভাড়া চালু করতে যাচ্ছে বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতি। দ্রুতই মালিকদের পক্ষ থেকে আসবে এই ঘোষণা।

শনিবার (৪ ডিসেম্বর) দুপুরে বাংলাদেশ পরিবহন মালিক সমিতির একজন শীর্ষ নেতা এ তথ্য নিশ্চিত করে বলেন, আমরা ইতোমধ্যে রাজধানীতে শিক্ষার্থীদের জন্য হাফ পাস চালু করেছি। এটি এখন কার্যকর হচ্ছে। এর ধারাবাহিকতায় এবার চট্টগ্রামেও হাফ পাস চালু করা হবে।

অন্যান্য বিভাগীয় শহরে কেন হবে না- জানতে চাইলে এই নেতা বলেন, মূলত যেসব শহরে সিটি বাস রয়েছে সেগুলোতে পর্যায়ক্রমে চালু করা হবে। চট্টগ্রাম ছাড়া অন্যান্য শহরে সিটি বাসের পরিস্থিতি বিবেচনায় সেসব শহরগুলোতেও চালু করার বিষয়ে আমাদের কার্যক্রম অব্যাহত আছে।

এরআগে শিক্ষার্থীদের দীর্ঘদিনের দাবির প্রেক্ষিতে গত ৩০ নভেম্বর আনুষ্ঠানিক এক ঘোষণার পর ১ ডিসেম্বর থেকে রাজধানীতে হাফ পাস কার্যকর শুরু হয়। তবে বেশ কিছু শর্ত সাপেক্ষে হাফ পাস চালু হয়েছে।

শর্তগুলো হলো- হাফ ভাড়া প্রদানের সময় শিক্ষাপ্রতিষ্ঠানের ছবিযুক্ত আইডি কার্ড প্রদর্শন করতে হবে। সকাল ৭টা থেকে সন্ধ্যা ৮টা পর্যন্ত হাফ ভাড়া কার্যকর থাকবে। সরকারি ছুটির দিন, সাপ্তাহিক ছুটির দিন এবং শিক্ষা প্রতিষ্ঠানের মৌসুমি এবং অন্যান্য ছুটির সময় ছাত্রদের হাফ ভাড়া কার্যকর হবে না।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App