ভবিষ্যৎ প্রজন্মের জন্য বাসযোগ্য বিশ্ব গড়তে হবে: রাষ্ট্রপতি

আগের সংবাদ

মণির কবরে যুবলীগ চেয়ারম্যানের শ্রদ্ধা

পরের সংবাদ

রামপুরায় বাসে অগ্নিসংযোগ ও ভাঙচুরের ঘটনায় গ্রেপ্তার ২

প্রকাশিত: ডিসেম্বর ৪, ২০২১ , ১০:৫০ অপরাহ্ণ আপডেট: ডিসেম্বর ৫, ২০২১ , ১১:৩৫ পূর্বাহ্ণ

রাজধানীর রামপুরায় বাসচাপায় শিক্ষার্থী নিহত হওয়ার ঘটনায় কয়েকটি বাসে বিক্ষুব্ধ জনতার অগ্নিসংযোগ ও ভাঙচুর চালানোয় জড়িত সন্দেহে দুজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

শনিবার (৪ নভেম্বর) রাতে রামপুরা থানা-পুলিশের করা মামলায় তাদের গ্রেপ্তার দেখানো হয়। গ্রেপ্তারকৃতরা হলো- স্বপন রেজা (২৫) ও শহিদ ব্যাপারী (২২)।

রামপুরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম বলেন, বাসে ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় পুলিশের করা মামলায় দুজনকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তার স্বপন রেজাকে আদালতে পাঠিয়ে রিমান্ডে নেওয়ার আবেদন জানানো হবে।

এদিকে একই ঘটনায় হাতিরঝিল থানায় পুলিশ বাদী হয়ে আরেকটি মামলা করে। এ মামলায় এক কিশোরকে ঘটনার পরের দিন হাতিরঝিলের মীরেরবাগ এলাকা থেকে আটক করে পুলিশ। তাকে থানা হেফাজতে রেখে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

গ্রেপ্তারকৃত দুই ব্যক্তির পরিচয় সম্পর্কে ওসি বলেন, স্বপন ব্যক্তিগত গাড়ির (প্রাইভেটকার) চালক। আর শহিদ তার বাবার সবজি ব্যবসায় সহায়তা করেন।

হাতিরঝিল থানার উপপরিদর্শক (এসআই) শাহজাহান বলেন, আটক কিশোরকে থানা হেফাজতে রেখে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তার কাছ থেকে কিছু তথ্য পাওয়া গেছে। সেগুলো যাচাই–বাছাই করা হচ্ছে। বয়স ১৮ বছরের কম হওয়ায় তাকে মামলায় গ্রেপ্তার দেখানো হয়নি।

ঘটনার প্রত্যক্ষদর্শী, ঘটনাস্থলের সিসিটিভি ফুটেজ ও প্রযুক্তির সহায়তা নিয়ে ওই দুজনকে গ্রেপ্তার করা হয়েছে। একই ঘটনায় জড়িত অন্যদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

সরকার জ্বালানি তেলের দাম বাড়ানোর পর গত ৭ নভেম্বর থেকে ঢাকাসহ সারা দেশে বাসের ভাড়া ২৬ থেকে ২৭ শতাংশ বাড়ানো হয়। এর পরিপ্রেক্ষিতে ১৮ নভেম্বর অর্ধেক ভাড়ার দাবিতে আন্দোলন শুরু করেন রাজধানীর বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা।

শিক্ষার্থীদের আন্দোলন চলাকালে ২৪ নভেম্বর ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ময়লার গাড়ির চাপায় নটর ডেম কলেজের শিক্ষার্থী নাঈম হাসান নিহত হন। এরপর থেকে নিরাপদ সড়ক প্রতিষ্ঠা, অর্ধেক ভাড়াসহ বিভিন্ন দাবিতে আন্দোলন করছেন শিক্ষার্থীরা। এর মধ্যে গত সোমবার রাতে বাসের চাপায় মারা যান রামপুরার স্কুলশিক্ষার্থী মাইনুদ্দিন ইসলাম।

ডি-ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়