×

খেলা

৩ বছর পর মিরপুরে টেস্ট খেলতে নামছেন সাকিব

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ ডিসেম্বর ২০২১, ১০:৩৯ পিএম

হ্যামস্ট্রিং ইনজুরির কারণে বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছিলেন সাকিব আল হাসান। এরপর পাকিস্তানের বিপক্ষে ঘরের মাঠে টি-টোয়েন্টি সিরিজেও খেলতে পারেননি তিনি। এমনকি পাকিস্তানের বিপক্ষে চট্টগ্রাম টেস্টেও ছিলেন না সাকিব। তবে ঢাকা টেস্টে ফিরছেন তিনি।

মিরপুরের শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে সাকিব শেষবার টেস্ট খেলতে নেমেছেন তিন বছর আগে। ২০১৮ সালের নভেম্বরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খেলার পর মিরপুরে আর খেলেননি সাকিব। তবে প্রশ্ন হচ্ছে ইনজুরি থেকে ফিরে নিজের পুরনো রূপে ফিরতে পারবেন সাকিব?

তিন বছর আগে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওই টেস্টের অধিনায়ক ছিলেন সাকিব। ম্যাচটি ইনিংস ও ১৮৪ রানে জিতেছিল বাংলাদেশ। ওই ম্যাচে ব্যাট হাতে প্রথম ইনিংসে ৮০ রান করেছিলেন সাকিব। বল হাতেও দুই ইনিংস মিলিয়ে ৪ উইকেট নিয়েছিলেন তিনি।

ইনজুরির কারণে মাঝে কিছু ম্যাচে জাতীয় দলকে সার্ভিস দিতে না পারলেও চলতি বছর জুলাই মাসে জিম্বাবুয়ের বিপক্ষে জাতীয় দলের হয়ে শেষ টেস্ট ম্যাচ খেলেছেন সাকিব।

ব্যাট-বলে বরাবরই বাংলাদেশের প্রধান চালিকাশক্তি সাকিব। ওয়ানডে, টি-টোয়েন্টির মতো টেস্টেও বাংলাদেশের এক নম্বর অলরাউন্ডার তিনি। টেস্টেও বোলিংয়ের পাশাপাশি সাকিবের ব্যাটিং টিম বাংলাদেশের প্রধান সম্পদ।

মিরপুরের শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে এ পর্যন্ত ১৭টি ম্যাচ খেলেছেন সাকিব। ব্যাট হাতে ১টি সেঞ্চুরি ও ৯টি হাফ-সেঞ্চুরিতে ৪৫ দশমিক ২৭ গড়ে ১৩১৩ রান করেছেন সাকিব। বল হাতে ৬৩ উইকেট শিকার করেছেন তিনি। ইনিংসে পাঁচবার ও ম্যাচে ১০ বার পাঁচ উইকেট নিয়েছেন সাকিব।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App