রাজধানীর রামপুরায় আন্দোলনরত শিক্ষার্থীরা

আগের সংবাদ

৮০০ গোলের নতুন রেকর্ড রোনালদোর

পরের সংবাদ

শেরোয়ানি-পাগড়ি পরে ঘোড়ায় চড়ে ভাইরাল কনে

প্রকাশিত: ডিসেম্বর ৩, ২০২১ , ১১:৩৯ পূর্বাহ্ণ আপডেট: ডিসেম্বর ৩, ২০২১ , ১১:৩৯ পূর্বাহ্ণ

সাধারণত শেরোয়ানি পরে ঘোড়ায় চড়ে বর কনের বাড়িতে বিয়ে করতে যান। আর লাল বেনারসী পরে কনে অপেক্ষা করেন বরের জন্য। তবে এই কনে বিয়ের চিরচেনা সেই রূপকে পাল্টে দিয়েছেন। রীতিমতো শেরোয়ানি-পাগড়ি পরে ঘোড়ার পিঠে চেপে আলোচনায় এসেছেন কনে। ভারতের রাজস্থানের সিকর জেলার রানোলি গ্রামে এই ঘটনা ঘটেছে।

প্রশ্ন উঠতে পারে কেন বিয়ের চিরচেনা রূপ বদলের এই চেষ্টা? আসলে কৃত্তিকা সাইনি নামে ওই কনের পরিবার নিজেদের মেয়েকে এই সাজে সাজিয়েছেন লিঙ্গ সমতার বার্তা দিতে। কৃত্তিকার পরিবার চান কেউ যেন ছেলে ও মেয়েদের মধ্যে কোনো পার্থক্য না করে এবং পরিবারের সব সন্তানই যেন সমান সুযোগ সুবিধা পায়। এই লক্ষ্যেই কৃত্তিকাকে এই সাজ নিতে উদ্বুদ্ধ করেছেন তারা।

স্থানীয় গণমাধ্যম ভাস্কর ডটকমের প্রতিবেদনে বলা হয়েছে, সোমবার রাতে সিকার শহরে কৃত্তিকার বান্দোরি অনুষ্ঠান হয়। তথাকথিত ধারণা ভেঙে কৃত্তিকা ঠিক বরের মতো শেরোয়ানি এবং পাগড়ি পরে ঘোড়ায় চড়েছিলেন। মজার ব্যাপার হলো কৃত্তিকা ওই শেরোয়ানি নিজেই বানিয়েছেন।

ডি-এফবি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়