টাঙ্গাইল-৭ আসনে নৌকার মনোনয়ন পেলেন শুভ

আগের সংবাদ

শহীদ-জায়া বেগম মুশতারী শফী গুরুতর অসুস্থ

পরের সংবাদ

বিমানে বিড়ালকে স্তন্যপান করালেন নারী

প্রকাশিত: ডিসেম্বর ৩, ২০২১ , ১০:২০ অপরাহ্ণ আপডেট: ডিসেম্বর ৩, ২০২১ , ১০:২৬ অপরাহ্ণ

আদরের পোষ্যকে নিয়ে আদিখ্যেতার শেষ থাকে না অনেকের। একসঙ্গে খাওয়া, একসঙ্গে ঘুমানো, এমনকি দেশ বিদেশে একসঙ্গে ঘুরতেও যান অনেকে। পোষ্যকে কোথাও ঢুকতে বাধা দিলে প্রতিবাদ, অভিযোগ জানাতেও ছাড়েন না তারা। কিন্তু এবার যা ঘটল, তাতে চোখ কপালে না উঠে উপায় নেই। প্লেনে বসেই কিনা পোষ্য বিড়ালকে বুকের দুধ খাওয়ালেন এক নারী যাত্রী!

নিউ ইয়র্ক পোস্টে প্রকাশিত এক খবরে জানা যায়, ডেল্টা এয়ারলাইন্সের একটি বিমানে চড়ে নিউ ইয়র্কের সাইরাকিউস থেকে জর্জিয়ার আটলান্টা যাচ্ছিলেন ওই নারী। তার সঙ্গেই একটি ক্যারিয়ারে ছিল তার পোষ্য বিড়ালটি। সেখান থেকে বিড়ালটিকে নিয়ে বুকের দুধ খাওয়ানো শুরু করলেন সেই নারী।

একজন বিমানবালা ঘটনাটি দেখতে পেয়ে বারবার নিষেধ করলেও কর্ণপাত করেননি ওই নারী। এরপর তিনি এয়ারক্রাফট অ্যাড্রেসিং অ্যান্ড রিপোর্টিং ‍সিস্টেমের মাধ্যমে ডেল্টা এয়ারলাইন্সের আটালান্টায় থাকা কর্মীদের সতর্ক করতে একটি বার্তা পাঠান। সেই বার্তাটির একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ ভাইরাল হয়। বার্তাটিতে লেখা ছিল, ‘১৩এ বসা যাত্রী তার বিড়ালকে স্তন্যপান করাচ্ছেন। নিষেধ করার পরও শুনছেন না’।

এয়ারলাইন সংস্থার ‘‌রেড কোট’‌ টিমকে বার্তাটি পাঠানো হয়। ডেল্টা সংস্থার এই টিমই গ্রাহকদের সমস্যা শোনেন। গ্রাহকদের বিরুদ্ধে বিমানকর্মীদের অভিযোগও শোনেন। শুনে উপযুক্ত ব্যবস্থা নেন।

ওই বিমানে অ্যাটেনডেন্ট ছিলেন আইনসলে এলিজাবেথ। তিনি বলেন, ‘নারী যাত্রীটি লোমহীন বিড়ালটিকে এমনভাবে তোয়ালেতে জড়িয়ে রেখেছিলেন যে দেখে মনে হচ্ছিল একটি শিশু। ‌নিজের শার্ট তুলে বিড়ালটিকে স্তন্যপান করানোর চেষ্টা করছিলেন। বারণ করার পরেও শুনছিলেন না। বিড়ালটিও জীবন বাঁচাতে চেঁচামেচি করছিল।’‌ বিমান অবতরণের পর ওই যাত্রীকে নিরাপত্তারক্ষীদের হাতে তুলে দেওয়া হয়। তবে নারী যাত্রীটির নাম জানা যায়নি। এই যাত্রীকে নিয়ে শেষ পর্যন্ত কী সিদ্ধান্ত নেয়া হয়েছিল, তাও জানা যায়নি।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়