×

জাতীয়

মন চাইছে আত্মহত্যা করি: মোস্তাফা জব্বার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ ডিসেম্বর ২০২১, ০৪:১০ পিএম

চেকে বাংলায় ডিসেম্বর লেখায় কাউন্টার থেকে চেকটি ফেরত দেওয়ায় ক্ষুব্ধ হয়ে ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার ফেসবুকে আত্মহত্যার একটি স্ট্যাটাস দিয়েছেন। তবে ব্যাংকটির নাম উল্লেখ করেননি মন্ত্রী।

বৃহস্পতিবার (২ ডিসেম্বর) বেলা ১১টা ৩৯ মিনিটে দেয়া ফেসবুক স্ট্যাটাসে তিনি লেখেন, ‘মন চাইছে আত্মহত্যা করি। একটি চেকে আমি ডিসেম্বর বাংলায় লিখেছি বলে কাউন্টার থেকে চেকটি ফেরত দিয়েছে। কোন দেশে আছি?’

মন্ত্রী বলেন, ‘কোনো প্রতিষ্ঠানকে খাটো করতে এই স্ট্যাটাস দিইনি। ভাষার মর্যাদা রক্ষায় এটি করেছি। কারণ, বাংলাদেশই একমাত্র ভাষাভিত্তিক রাষ্ট্র। ভাষার জন্যই এই রাষ্ট্রের জন্ম। আগে প্রযুক্তিগত দিক থেকে বাংলা কিছুটা পিছিয়ে থাকলেও এখন সেই অবস্থা নেই।’

মন্ত্রী একজনকে একটি ‘বেয়ারার চেক’দিয়ে ব্যাংকে পাঠান। ওই বাহক চেকটি ব্যাংকের এলিফ্যান্ট রোড শাখায় জমা দেন। চেকে ‘০২ ডিসেম্বর, ২০২১’ বানানটি বাংলায় লেখা থাকায় চেকটি কাউন্টার থেকে ফেরত দেওয়া হয়। বিষয়টি ওই ব্যক্তি মন্ত্রীকে জানান। পরে মন্ত্রী ব্যাংকের ওই শাখার কর্মকর্তার সঙ্গে কথা বলেন। তারপর চেকটি অনার করে ব্যাংকটি।

পরে অবশ্য চেকটি ভাঙানো গেছে জানিয়ে সেই স্ট্যাটাসের কমেন্টে মন্ত্রী জানালেন, সংশ্লিষ্ট ব্যাংক তার কাছে ক্ষমা চেয়েছে। পাশপাশি যারা তার স্ট্যাটাস নিয়ে রসিকতা করেছেন তাদের একহাত নিয়েছেন মন্ত্রী।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App