×

জাতীয়

আফ্রিকা থেকে কেউ এলে বোর্ডিং পাস পাবে না: পররাষ্ট্রমন্ত্রী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ ডিসেম্বর ২০২১, ১১:৫০ পিএম

আফ্রিকা থেকে কেউ এলে বোর্ডিং পাস পাবে না: পররাষ্ট্রমন্ত্রী

বৃহস্পতিবার বিকালে সিলেট সদরে ক্যাপ ফাউন্ডেশনের উদ্যোগে নির্মিতব্য এতিমখানা উদ্বোধন অনুষ্ঠানেকালে এসব বলেন পররাষ্ট্রমন্ত্রী।

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন বলেছেন, করোনা ভাইরাসের নতুন ধরন ওমিক্রন মোকাবিলায় সরকার প্রস্তুত। এ ব্যাপারে জনগণকেও সচেতন ও সতর্ক থাকতে হবে। আফ্রিকায় ওমিক্রন ছড়িয়েছে। সে দেশে আমাদের বিমান যায় না। তবে অন্য কোনো এয়ারলাইনসে কেউ আফ্রিকা থেকে এলে বোর্ডিং পাস দেয়া হবে না। আর যদি দিতেই হয়, তবে যাদের ডাবল ভ্যাকসিন আছে ও টেস্ট রিপোর্ট নেগেটিভ তাদের দেয়া হবে।

তিনি বলেন, দেশে এসে তাদের ১৪ দিন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে থাকতে হবে।

বৃহস্পতিবার (২ ডিসেম্বর) বিকালে সিলেট সদর উপজেলার ছালিয়ায় কমিউনিটি এগেইনস্ট প্রভারটি (ক্যাপ) ফাউন্ডেশনের উদ্যোগে নির্মিতব্য এতিমখানা উদ্বোধন অনুষ্ঠানেকালে এসব বলেন পররাষ্ট্রমন্ত্রী।

অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আফ্রিকার দেশগুলোতে বাংলাদেশের যারা আছেন তাদের এখন দেশে না এসে পরে আসার জন্য সবগুলো মিশনকে বলে দেয়া হয়েছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট সিটি করপোরেশেনের মেয়র আরিফুল হক চৌধুরী, বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, চ্যানেল এস’র চেয়ারম্যান আহমেদ উস সামাদ চৌধুরী, সিলেট মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আজাদুর রহমান আজাদ, ক্যাপ ফাউন্ডেশনের সিইও মো. আব্দুল নূর, সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন, ট্রেজারার আলম হাসান রউফ ও অ্যাম্বাসেডর নাজ চৌধুরী প্রমুখ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App