করোনায় আরও তিন মৃত্যু, শনাক্ত ২৬১

আগের সংবাদ

ভারতে ভয়ংকর ওমিক্রনের থাবা, আতঙ্ক

পরের সংবাদ

ভারতের বিপক্ষে বাংলাদেশি যুবাদের টানা তৃতীয় জয়

প্রকাশিত: ডিসেম্বর ২, ২০২১ , ৫:৩৬ অপরাহ্ণ আপডেট: ডিসেম্বর ২, ২০২১ , ৫:৩৬ অপরাহ্ণ

সিরিজের প্রথম ম্যাচে ভারত অনূর্ধ্ব-১৯ ‘এ’ দলের বিপক্ষে ২ উইকেটে জিতেছিল বাংলাদেশ। স্বাগতিকদের দেয়া ২৪৬ রানের লক্ষে ১০ বল হাতে রেখেই পেরিয়ে যায় রাকিবুল হাসানরা। দ্বিতীয় ম্যাচে ভারত অনূর্ধ্ব-১৯ ‘বি’ দলের বিপক্ষে ১১৩ রানের বড় ব্যবধানে জয় পায় বাংলাদেশ। টাইগার যুবাদের দেয়া ৩০৬ রানের টার্গেটে খেলতে নেমে মাত্র ১৯২ রানে গুটিয়ে যায় ভারতের ইনিংস।

বৃহস্পতিবার (২ ডিসেম্বর) বাংলাদেশের দেয়া ২৩১ রানের টার্গেটে খেলতে নেমে ভারত অনূর্ধ্ব-১৯ ‘এ’ দলের হয়ে দুর্দান্ত খেলেন অংক্রিশ রাগুভানশি। ওপেনিংয়ে নেমে ১১৯ বলে ৮৮ রান আসে তার ব্যাট থেকে। অন্য ওপেনার অবশ্য আউট হয়ে যান মাত্র ৮ রানে। দলীয় ১৭৮ রানে রাগুভানশি আউট হন রিপন মণ্ডলের বলে। বাকিদের মধ্যে আরিয়ান দালাল ৩৯, নিশাত সিন্ধু ২৩ , ইয়াশ ধুল ১৪, রাজাংগাদ বাওয়া ১৯ ও গার্ভ ১২ রান করেন। বাংলাদেশের হয়ে ৩টি করে উইকেট নেন তানজিম হাসান সাকিব ও মেহরব হাসান। দুই উইকেট পান রিপন।

এর আগে কলকাতার ইডেন গার্ডেন্সে শুরুতে ব্যাট করে ১০ উইকেট হারিয়ে ২৩০ রান করে বাংলাদেশ। দলের হয়ে হাফ সেঞ্চুরি করেন দুজন ব্যাটার। তারা হলেন- মফিজুল ইসলাম ও প্রান্তিক নওরোজ নাবিল। ৭৯ বলে ৫৬ রান করেন মফিজুল। তার ইনিংসে ছিল ৮টি চারের মার।

নাবিল ৬৫ বলে খেলেন ৬২ রানের ইনিংস। আগের ম্যাচে সেঞ্চুরি করেছিলেন তিনি। বাকিদের মধ্যে মোহাম্মদ ফাহিম ২১, নাইমুর রহমান ২০ ও ইফতেখার হোসেন ১৫ রান করেন। ভারতের হয়ে ৫৩ রানের বিনিময়ে ৫ উইকেট নেন রিশিত রেড্ডি। দুটি করে উইকেট পান গার্ভ সাংওয়ান ও নিশান্ত সিন্ধু।

এসআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়