সাজেকে অগ্নিকাণ্ডে ৫ রিসোর্ট ও ২ রেস্টুরেন্ট পুড়ে ছাই

আগের সংবাদ

কেকেআর খারাপ খেললেই জুহির ওপর রাগারাগি করেন শাহরুখ!

পরের সংবাদ

গাড়ি উল্টে দিল ক্রুদ্ধ হাতি, প্রাণে বাঁচলেন পর্যটকরা

প্রকাশিত: ডিসেম্বর ২, ২০২১ , ১২:২১ অপরাহ্ণ আপডেট: ডিসেম্বর ২, ২০২১ , ২:৫২ অপরাহ্ণ

হাতির কাছাকাছি না ঘেঁষাই শ্রেয়। কিন্তু তা সত্ত্বেও কৌতূহলবশত অনেকেই হাতির সামনে চলে যান। ফলে অনেক সময় প্রাণ খোয়ানোর মতো ঘটনা ঘটতেও দেখা যায়। হাতি সাধারণত শান্ত স্বভাবের। কিন্তু তার রাস্তায় কোনও বাধা পড়লে এই প্রাণী কতটা ভয়ঙ্কর হতে পারে সম্প্রতি একটি ভিডিও প্রকাশ্যে এসেছে। খবর আনন্দবাজার পত্রিকার।

দক্ষিণ আফ্রিকার হোডস্প্রুইটে সেলাটি গেম অভয়ারণ্যে গিয়েছিলেন কয়েক জন পর্যটক। জঙ্গল সাফারি করছিলেন। সঙ্গে গাইড ছিল তাদের। এক জায়গায় তারা ‘বুল’ প্রজাতির হাতির মুখোমুখি হন। এই সময় হাতির প্রজননের মৌসুম। গাড়ি নিয়ে যখন পর্যটকরা এগোতে শুরু করেন, ঠিক তখনই তাদের দিকে প্রচণ্ড গতিতে তেড়ে আসে বিশালাকায় হাতিটি।

সজোরে গাড়িটিকে মাথা দিয়ে ধাক্কা মারতে মারতে প্রায় উল্টে দিচ্ছিল। তখন গাড়িতে বসে পর্যটকরা নিজেদের প্রাণ বাঁচাতে মরিয়া। পর পর কয়েক বার ধাক্কা মারার পর হাতিটি পিছিয়ে যায়। এই সুযোগে পর্যটকরা গাড়ি থেকে নেমে কোনও রকমে প্রাণ বাঁচান। ভয়ানক সেই দৃশ্য ধরা পড়েছে ক্যামেরায়।

ডি-ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়