বাংলাদেশ এগিয়ে যাবে, আর পেছাবে না: প্রধানমন্ত্রী

আগের সংবাদ

চিকিৎসককে কাঠগড়ায় তুলে কোটি টাকা পেলেন এই তরুণী

পরের সংবাদ

গাইবান্ধায় স্ত্রী হত্যার দায়ে স্বামীর ফাঁসির আদেশ

প্রকাশিত: ডিসেম্বর ২, ২০২১ , ২:৪৮ অপরাহ্ণ আপডেট: ডিসেম্বর ২, ২০২১ , ৩:৩৩ অপরাহ্ণ

গাইবান্ধার গোবিন্দগঞ্জে স্ত্রী খাদিজা বেগমকে হত্যার দায়ে স্বামী মাইদুল ইসলাম মিঠুকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ডাদেশ দিয়েছেন আদালত। বৃহস্পতিবার (২ ডিসেম্বর) সকালে গাইবান্ধা সিনিয়র জেলা ও দায়রা জজ আদালতের বিচারক দীলিপ কুমার ভৌমিক এ রায় প্রদান করেন। মৃত্যুদণ্ড প্রাপ্ত আসামি মাইদুল ইসলাম মিঠু গাইবান্ধা সদর উপজেলার নারায়নপুর গ্রামের মোফাজ্জল হোসেনের ছেলে।

মামলার এজাহারে জানা যায়, ২০০৬ সালে গাইবান্ধার সদর উপজেলার নারায়নপুর গ্রামের মোফাজ্জল হোসেনের ছেলে মাইদুল ইসলাম মিঠুর সঙ্গে গোবিন্দগঞ্জ উপজেলার ফুলহার গ্রামের আব্দুর রেজ্জাকের মেয়ে খাদিজা বেগমের বিয়ে হয়। দাম্পত্য জীবনে তাদের এক ছেলে ও এক মেয়ে রয়েছে। দাম্পত্য কলহের জেরে খাদিজা বেগমের ও মাইদুল ইসলাম মিঠুর মধ্যে বিবাহ বিচ্ছেদ ঘটে। পরবর্তীতে গন্যমাণ্য ব্যক্তিবর্গের মধ্যস্থতায় সন্তানদের ভবিষ্যতের কথা চিন্তা করে তাদের মধ্যে আবারও বিয়ে হয়। পুনরায় বিয়ের পর খাদিজা বেগম স্বামী-সন্তান নিয়ে গোবিন্দগঞ্জ উপজেলার ফুলহার গ্রামে ফুফু রানু বেগমের বাড়িতে বসবাস করতো। ফুফু রানু বেগম স্বপরিবারে রংপুর বসবাস করতো।

দ্বিতীয়বার বিবাহ বন্ধনে আবদ্ধ হলেও খাদিজা বেগম ও মাইদুল ইসলাম মিঠুর মধ্যে প্রায় কলহবিবাদ লেগেই ছিল। ২০১৭ সালের ৫ ফেব্রুয়ারী রাতে দাম্পত্য কলহের জেরে খাদিজাকে শ্বাসরোধ করে হত্যা করে স্বামী মাইদুল ইসলাম মিঠু। পরদিন সকালে বিছানার উপর গলায় ওড়না জরানো খাদিজার মরদেহ দেখতে পায় পরিবারের লোকজন। ওই দিন নিহত খাদিজার বাবা আব্দুর রেজ্জাক বাদী হয়ে গোবিন্দগঞ্জ থানায় মামলা দায়ের করেন। দীর্ঘ শুনানি ও সাক্ষ প্রমাণ শেষে আদালত আজ এই রায় প্রদান করেন।

জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) ফারুক আহম্মেদ প্রিন্স বলেন, এই মামলায় আসামি নিজেকে নির্দোষ প্রমাণ করতে ব্যর্থ হয়েছে। তাই আদালত আসামি মাইদুল ইসলাম মিঠুকে ফাঁসির দণ্ডাদেশ দিয়েছে। তিনি আরও বলেন, এই রায়ে রাষ্ট্রপক্ষ সন্তোষ প্রকাশ করেছে। নিহত খাদিজার বাবা আব্দুর রেজ্জাক সন্তোষ প্রকাশ করে বলেন, উচ্চ আদালতে এই রায় বহাল রেখে আসামির ফাঁসি দ্রুত কার্যকর করতে হবে।

রি-এফজে/ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়