×

সারাদেশ

একহাতে ১৩ টেনিস বল রেখে রেকর্ড করলেন মনিরুল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ ডিসেম্বর ২০২১, ০৩:৩৬ পিএম

একহাতে ১৩ টেনিস বল রেখে রেকর্ড করলেন মনিরুল

মনিরুল ইসলাম

আবারও গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসে নাম লেখালেন কিশোরগঞ্জের ভৈরবের মনিরুল ইসলাম। এক হাতের ওপর ১৩টি টেনিস বল রেখে এ রেকর্ড গড়েন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী মনিরুল।

গত মঙ্গলবার (৩০ নভেম্বর) গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসের পক্ষ থেকে স্বীকৃতির বিষয়টি প্রকাশ করা হয়।

এর আগে চলতি বছরের সেপ্টেম্বরে ৩০ সেকেন্ডের মধ্যে সর্বোচ্চ ৫০টি পেনসিল একহাতের ওপর রেখে গিনেস বুক ওয়ার্ল্ড রেকর্ডস গড়েন তিনি।

মনিরুল ইসলাম কিশোরগঞ্জ জেলার ভৈরব উপজেলার কালিকাপ্রসাদ ইউনিয়নের মিরারচর গ্রামের কাতার প্রবাসী জহিরুল ইসলামের ছেলে। প্রথম রেকর্ড গড়ার পর থেকেই নতুন বিষয়ে রেকর্ড গড়তে তিনি অনুশীলন শুরু করেন। তারপরই একহাতের ওপর ১২ টেনিস বল রাখার রেকর্ডটি ভঙ্গ করে নতুন করে ১৩টি টেনিস বল রেখে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে তার নাম লেখান।

এর আগে ইতালির নাগরিক সিলভিও সাব্বা ও রওক্কো একহাতের ওপর ১২টি টেনিস বল রেখে গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ড গড়েছিলেন। তাদের এ রেকর্ড ভেঙে নতুন করে ১৩টি বল হাতে রেখে গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ড গড়েন মনিরুল ইসলাম।

রের্কড অর্জনকারী মনিরুল ইসলাম বলেন, প্রথমে একহাতে ৫০ সেকেন্ডে ৫০টি পেনসিল রাখার কীর্তি অর্জন করি। প্রথমবার গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডস অর্জনের পর পরিবার, আত্মীয়স্বজনসহ শুভানুধ্যায়ীদের কাছ থেকে অনেক ভালোবাসা ও অনুপ্রেরণা পাই। সেই অনুপ্রেরণা থেকে আবারও নতুন বিষয়ে রেকর্ড করার আগ্রহ পাই। এরপর থেকে গত সেপ্টেম্বর মাস থেকেই নতুন বিষয়ে অনুশীলন করা শুরু করি এবং সব নিয়মকানুন অনুসরণ করে একহাতে ১৩ টেনিস বল রাখার কীর্তি অর্জন করি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App