×

জাতীয়

রাজারবাগ পীরের অবৈধ সম্পদ: ১২২ প্রতিষ্ঠানে চিঠি দুদকের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ ডিসেম্বর ২০২১, ১০:৫৯ পিএম

রাজারবাগ পীরের অবৈধ সম্পদ: ১২২ প্রতিষ্ঠানে চিঠি দুদকের

দুর্নীতি দমন কমিশন (দুদক)। ফাইল ছবি

রাজারবাগ দরবার শরিফের পীর দিল্লুর রহমানের অবৈধ সম্পদের খোঁজে ১২২টি প্রতিষ্ঠানে চিঠি দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এর মধ্যে ৫৬টি ব্যাংক, ৬৪ জেলা রেজিস্ট্রার, বন ও পরিবেশ মন্ত্রণালয় এবং বনশিল্প উন্নয়ন করপোরেশনকে এ চিঠি দেয়া হয়েছে।

বুধবার (১ ডিসেম্বর) দুদকের প্রধান কার্যালয়ে সংস্থাটির সচিব আনোয়ার হোসেন হাওলাদার সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, রাজারবাগ পীরের দুর্নীতি অনুসন্ধানে তিন সদস্যের টিম গঠন করা হয়েছে। তারা কার্যক্রম শুরু করেছে। কোথায় কোথায় জমি দখল হয়েছে কিংবা অবৈধ সম্পদ কোথায় রয়েছে, তা খতিয়ে দেখার জন্য চিঠি দেয়া হয়েছে।

জিজ্ঞাসাবাদের জন্য পীরকে তলব করা হবে কি না- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, টিম রাজারবাগ এলাকা পরিদর্শন করেছে। অনুসন্ধান কর্মকর্তা যদি মনে করেন, তাহলে তাকে জিজ্ঞাসাবাদ করবেন। অন্যদিকে অনুসন্ধানে যদি আরও সময় প্রয়োজন হয়, দুদক টিম আদালতের অনুমতি নিয়ে কার্যক্রম শেষ করবে।

এর আগে গত ১৬ নভেম্বর পীর দিল্লুর রহমানের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ অনুসন্ধানে দুদকের প্রধান কার্যালয় থেকে সংস্থাটির উপ-পরিচালক মো. জাহাঙ্গীর আলমের নেতৃত্বে তিন সদস্যদের টিম গঠন করা হয়। টিমের অন্যরা হলেন সহকারী পরিচালক সাইফুল ইসলাম ও মো. আলতাফ হোসেন। আর তদারককারী কর্মকর্তা হিসেবে পরিচালক সৈয়দ ইকবাল হোসেনকে নিয়োগ দেয়া হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App