×

জাতীয়

বোমা আতঙ্কে শাহজালালে মালয়েশিয়ান ফ্লাইটের জরুরি অবতরণ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ ডিসেম্বর ২০২১, ১১:১৬ পিএম

বোমা আতঙ্কে শাহজালালে মালয়েশিয়ান ফ্লাইটের জরুরি অবতরণ

প্রতীকি ছবি

উড়োজাহাজের ভেতর বোমা আছে এমন আতঙ্কে রাজধানীর হয়রত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে মালয়েশিয়ান এয়ারলাইন্সের একটি যাত্রীবাহী ফ্লাইট জরুরি অবতরণ করেছে। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন এ এইচ এম তৌহিদ-উল আহসান এ খবর নিশ্চিত করেন।

বুধবার (১ ডিসেম্বর) রাত ৯টা ৩৮ মিনিটে ফ্লাইটটি জরুরি অবতরণ করে। বিমানবাহিনীর একটি বিশেষজ্ঞ ইউনিট ফ্লাইটটিতে তল্লাশি চালায়। সর্বশেষ খবর অনুযায়ী বিমানটিতে কোনো ধরনের বোমা পাওয়া যায়নি। দিবাগত রাত ১২টার সময় বিমানটিকে আনুষ্ঠানিকভাবে নিরাপদ ঘোষণা করা হয়।

এ বিষয়ে এয়ারপোর্ট আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জিয়াউল হক বলেন, একটি তথ্য ছিল। সেটা যাচাইয়ের জন্য মালয়েশিয়ান এয়ারলাইন্সের একটি ফ্লাইটে তল্লাশি করা হয়েছে। এখন পর্যন্ত সন্দেহজনক কিছু পাওয়া যায়নি।

বিমানবন্দরের একজন নিরাপত্তাকর্মী বলেন, এমএইচ-১৯৬ ফ্লাইটে থাকা ১৩৫ যাত্রীকে বিমান থেকে নিরাপদে সরিয়ে নেয়া হয়েছে। সেই সঙ্গে বিমানবন্দরের বঙ্গবন্ধু ঘাঁটিতে বিমানটি নিয়ে যাওয়া হয়েছে।

বিমানবন্দরের নিরাপত্তা বিশেষজ্ঞরা এখনও এ বিমানের যাত্রীদের লাগেজ তল্লাশি করছেন। এ ঘটনার প্রায় চার ঘণ্টা পর হজরত শাহজালাল বিমান বন্দরের কার্যক্রম আবার স্বাভাবিক হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App